সাংবাদিকরা হাসার জন্য ‘উস্কানি’ দিয়েছিলেন বলে দাবি করেছেন সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, ‘আমার হাসার জন্য উস্কানি দিয়েছেন এই সাংবাদিক বন্ধুরা।’

সোমবার (১৫ এপ্রিল) সিরডাপ মিলনায়তনে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত ‘নিরাপদ সড়ক ও মাদকমুক্ত সমাজ গঠন’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ দাবি করেন।

সেমিনারের প্রায় শেষ ভাগে বক্তব্য রাখেন সাবেক এ নৌপরিবহনমন্ত্রী। তার বক্তব্য নিয়ে বিভিন্ন সময় তৈরি হওয়া সমালোচনারও একে একে জবাব দেন তিনি। সাবেক এ মন্ত্রী দাবি করেন, তাকে নৌপরিবহনমন্ত্রী করার পর অনেকে মন্তব্য করেছিলেন, ‘যে লোকের হাতে পরিবহন সেক্টর জিম্মি তাকেই করা হচ্ছে মন্ত্রী।’ কিন্তু তিনি সমালোচকদের এমন তীর্যক কটূক্তি ভুল প্রমাণ করেছেন বলে দাবি করেন। উদাহরণ হিসেবে তার দায়িত্ব নেয়ার পর থেকে এখন পর্যন্ত কোনো লঞ্চ ডুবিতে মৃত্যুর ঘটনা ঘটেনি- এমন পরিসংখ্যান তুলে ধরেন।

প্রসঙ্গত, গত বছর ২৯ জানুয়ারি জাবালে নূর পরিবহনের দুই বাসচালকের রেষারেষির জেরে রাজধানীর বিমানবন্দর সড়কে রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। এরপরই নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে।