রফিকুল ইসলাম

আইজিপির অনুদান পেয়েছে করোনায় আক্রান্ত হয়ে পুলিশ বাহিনী থেকে প্রথম মৃত্যুবরণকারী কুমিল্লার জসিমের পরিবার। এছাড়া ঝুঁকিভাতা হিসেবেও দেয়া হয়েছে ৫ লাখ টাকার চেক। বুধবার বিকালে জেলার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের কাঠালিয়া গ্রামে জসিম উদ্দিনের বাড়িতে গিয়ে পরিবারের কাছে এসব তুলে দেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। এসময় পরিবারের সদস্যরা আবেগাপ্লুত হয়ে পড়েন। এর আগে জসিমের কবর জিয়ারত করেন পুলিশ সুপারসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা। জসিম উদ্দিন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী জোনের ওয়ারী থানায় কর্মরত ছিলেন। গত ২৮ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরদিন তাকে কাঠালিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে পিতার কবরের পাশে দাফন করা হয়।
পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, জসিমের এ শূন্যতা পূরণ হবার নয়। আইজিপি মহোদয় ৫ লাখ টাকার চেক ও ঈদসামগ্রী জসিমের পরিবারের হাতে তুলে দিয়েছি। এ পরিবারটির পাশে বাংলাদেশ পুলিশ সবসময় থাকবে।
সট- সৈয়দ নুরুল ইসলাম, পুলিশ সুপার, কুমিল্লা
উল্লেখ্য, গত ২৪ এপ্রিল করোনা উপসর্গ দেখা দেয়ার পর কনস্টেবল জসিম উদ্দিনের করোনার নমুনা সংগ্রহ করা হয় এবং তাকে পুলিশি তত্তাবধানে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করার পর গত ২৮ এপ্রিল রাত ১০টার দিকে মারা যান। পরদিন সকালে করোনা পরীক্ষায় তার পজেটিভ রিপোর্ট পুলিশের হাতে আসে। তার স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রয়েছে।