স্পেন-ইতালির সাহায্যে সলিডারিটি কাপ খেলবে রিয়াল-বায়ার্ন-ইন্টার

0
55

মহামারি করোনায় ব্যাপক ক্ষতিগ্রস্ত ইতালি এবং স্পেন। তাই দেশ দুটির চিকিৎসা সেবায় সাহায্য করতে এক অভিনব উদ্যোগ গ্রহণ করল ইউরোপের তিন দেশের তিন শক্তিধর ক্লাব। স্পেনের রিয়াল মাদ্রিদ, জার্মানির বায়ার্ন মিউনিখ এবং ইতালির ইন্টার মিলান। এবার নিজেদের উদ্যোগে অনুষ্ঠিত ‘ইউরোপিয়ান সলিডারিটি কাপে অংশগ্রহণ করবে ক্লাবগুলো।

জানা গিয়েছে, রাউন্ড-রবিন ফরম্যাটে অনুষ্ঠিত হবে ইউরোপিয়ান সলিডারিটি কাপের ম্যাচগুলি। মিলানে ইতালি জায়ান্ট ইন্টার মিলানের মুখোমুখি হবে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। আর মাদ্রিদে ইন্টার মিলানের বিরুদ্ধে খেলবে রিয়াল মাদ্রিদ এবং নিজেদের হোমগ্রাউন্ডে মিউনিখে রিয়ালের মুখোমুখি হবে বায়ার্ন। এসব ম্যাচে আয়োজনে সংগৃহীত অর্থের পুরোটাই চলে যাবে স্পেন-ইতালির চিকিৎসা ব্যবস্থার সাহায্যে। 

ইউরোপিয়ান সলিডারিটি কাপ আয়োজন প্রসঙ্গে রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ইউরোপের মানুষকে সংহতি এবং সৌভ্রাতৃত্বের প্রচ্ছন্ন বার্তা দেওয়ায় এই টুর্নামেন্টের উদ্দেশ্য।’

উল্লেখ্য, করোনার কড়াল গ্রাসে ইউরোপের দুই দেশ স্পেন এবং ইতালি মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। স্পেনে করোনায় মৃতের সংখ্যা ৩২ হাজার ছাড়িয়েছে। অন্যদিকে ইতালিতে প্রাণ হারিয়েছেন প্রায় ২৮ হাজার সাধারণ মানুষ।

মন্তব্য করুন

আপনার মতামত লিখুন
Please enter your name here