রফিকুলইসলাম

শিবগঞ্জ উপজেলার কৃতি সন্তান বাংলাদেশ ছাএলীগের সাবেক কেন্দ্রীয় নেতা ও বর্তমান কুমিল্লা জেলার পুলিশ সুপার প্রচার বিমুক মানুষ সৈয়দ নুরুল ইসলাম শিবগঞ্জ উপজেলার সর্বস্তরের সাধারণ মানুষের কল্যানে কাজ করে যে নজির স্থাপন করেছেন তা অতুলনীয় ,
এমন কি তার নিজ পরিবারের সকল সদস্য কে নিয়ে গড়ে তুলেছেন জি কে ফাউন্ডেশনের নামে সেচ্ছাসেবী সংগঠন।
এই সংগঠনের সহায়তায় সাধারণ মানুষের কল্যানে কাজ করার অনোন্য দৃষ্টান্ত রাখায় জনগণের ভালোবাসার মুর্তপ্রতিক হয়ে আলোচনায় উঠে এসেছেন।
উল্লেখযোগ্য কাজের মধ্যে তিনি আওয়ামী লীগ ও মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ করে মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য এই এই সত্য কে সামনে রেখে একটি নজির স্থাপন করেছেন। ২০১৩ সালের ২৮শে ফেব্রুয়ারী একজন যুদ্ধাপরাধীর রায়ের দিন ১৯৭৫ সালের ১৫ই আগস্টের মাস্টার মাইন্ড জেনারেল জিয়াউর রহমানের দল বি এন পি ও স্বাধীনতা বিরোধী জামায়াত শিবিরের কর্মীরা কানসাটে চাপাইনবয়াবগঞ্জ পল্লীবিদ্যুত অফিস এ হামলা চালিয়ে লুটতরাজ অগ্নিসংযোগ বিদ্যুৎ এর পুরো প্লান্ট ভস্মীভূত করে,
শিবগঞ্জ উপজেলা চত্ত্বর থেকে সোনা মসজিদ পর্যন্ত হাজার গাছ কেটে রাস্তা বন্দ করে দেয়,এমন কি সোনা মসজিদ অঞ্চলে সদ্য নির্মিত পর্যটন মোটেল হামলা ভাঙচুর অগ্নিসংযোগ করে , কর্মরত এক প্রকৌশলী কে, হতা করে। শুরু হয় জামায়াত বিএনপির অগ্নিসংযোগ হত্যা লুটপাট। এতে আওয়ামী লীগের ৬কর্মীসহ ১০০জন কে পঙ্গু করে সন্তাসীরা।
এ সময় দলীয় এম পি তার আত্মীয় স্বজন কে নিরাপদ স্থানে নিয়ে যায়। এ সব দেখে আওয়ামী লীগের কর্মীরা আত্মগোপনে চলে যায়। পরে আইন শৃংখলা বাহিনী কয়েক মাসের চেষ্টাই শিবগঞ্জ এর স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনে। এ সব আওয়ামী লীগের কর্মীরা যখন নিজেদের চিকিৎসা করাতে পারছিলোনা,তখন এই জি কে ফাউন্ডেশন প্রতিটি আওয়ামী লীগের কর্মীর পাশে দাঁড়ায় এবং তাদের চিকিৎসা সেবা নিশ্চিত করে।
পরবর্তীতে এসব ত্যাগী নেতাকর্মীরা বর্তমান উপজেলা চেয়ারম্যান এর নেতৃত্বে ঐক্যবদ্ধ হয় এবং বিগত উপজেলা নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হন।
বর্তমানে তিনি করোনা ভাইরাস মহামারী মোকাবিলা করার জন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ১৫টি ইউনিয়ন ও শিবগঞ্জ পৌরসভার সর্বস্তরের মানুষের কাছে এান সহ মানুষের সুখ দুঃখের সাথী হয়ে গেছেন।
এ জন্যই তিনি শিবগঞ্জ উপজেলার সাধারণ মানুষের কাছে একজন গ্রহনযোগ্য জনপ্রতিনিধি হিসেবে পরিচিতি পেয়েছেন।
শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও বর্তমানে কুমিল্লা জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম করোনা ভাইরাস মোকাবিলায় প্রায় ১২হাজার পরিবার কে খাদ্য সামগ্রী বিতরণ করে চলেছেন।
সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য সৈয়দ নজরুল ইসলাম নেতৃত্বের প্রতি আস্থা রেখে উপজেলা আওয়ামী লীগ যুবলীগ সেচ্ছাসেবকল লীগ কৃষক লীগ বাংলাদেশ ছাএলীগের নেতৃবৃন্দ সহ সর্বস্তরের কর্মীরা আজ নিজস্ব শক্তিতে বলিয়ান।
যে কোন অশুভ শক্তিকে পরাজিত করার সক্ষমতা এখন আওয়ামী লীগের রয়েছে।
শিবগঞ্জ উপজেলার আওয়ামী লীগ কে শক্তিশালী করার মুল কারিগর সৈয়দ নুরুল ইসলাম।।। জয় বাংলা