সাইফুল ইসলাম ভুঁইয়া

কুমিল্লার ব্রাক্ষণপাড়া উপজেলার বিভিন্ন স্থানে ২২শে মে সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুবিধা বঞ্চিত ও অসহায় মানুষের মাঝে নতুন জামা ও মানবতার সেবায় উপজেলার ২০০ শত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন করা হয়। ঈদ সামগ্রীর মাঝে ছিল সেমাই, চিনি,দুধ ও কিসমিস এবং নতুন জামা কাপড়। এইসময় উপস্থিত ছিলেন অসকস ব্রাহ্মণপাড়া উপজেলা শাখা সম্মানিত সভাপতি এবং আছাদনগর মাতৃভূমি উন্নয়ন ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা প্রধান (অবঃ) সার্জেন্ট মোহাম্মদ খোরশেদ আলম।সার্জেন্ট অবসরপ্রাপ্ত মো:শফিকুল ইসলাম,সাজেন্ট অবসরপ্রাপ্ত মো:শামীম সহ অসকস ও ফাউন্ডেশন এর বিভিন্ন নেতৃবৃন্দ।

মানুষ মানুষের জন্য। ইহকালে শান্তি পরকালের মুক্তির লক্ষ্যে আর্ত মানবতার সেবায় সমাজের প্রতিটি বিত্ত বানদের এগিয়ে আসার আহবান জানিয়ে অসকস সভাপতি বলেন- দান করা একটি মহৎ কাজ। এর মুল উদ্দেশ্য থাকতে হবে আল্লাহর সন্তুষ্টি অর্জন।লোক দেখানো নয়। দান কারও করুণা নয়।

সমাজের বিত্তবানদের সম্পদের মাঝে অসহায় মানুষের অধিকার রয়েছে। এই সম্পর্কে আল্লাহ বলেন- “নিশ্চয়ই তোমাদের সম্পদের মাঝে নিঃস্ব ও অসহায়দের অধিকার রহিয়াছে”। ( সুরা আয্যারিয়াত -১৯)।দানের প্রতিদান আল্লাহ পাক আপনাকে দিবেন। আল্লাহ বলেন — যদি তোমরা প্রকাশ্যে দান খয়রাত কর, তবে তা কতই না উত্তম। আর যদি গোপনে দান কর তবে এটা বেশি উত্তম। আর তিনি তোমাদের পাপ সমূহ ক্ষমা করে দেবেন ” ( সুরা বাক্বারা-২৭১) পরিশেষে সংগঠন দ্বয়ের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে সভাপতির বাল্য বন্ধু মোঃ জসিম উদ্দিনসহ যারা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে সহযোগিতা ও অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।