আগামী আগস্টে টেস্ট সিরিজের আগে প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ডকে হুমকি দিয়ে রাখলেন পাকিস্তানের ১৭ বছর বয়সী পেসার নাসিম শাহ। তাকে অবমূল্যায়ন করা হলে ইংলিশদের বড় ক্ষতির সমুখীন হতে হকে বলে তিনি সতর্কও করেছেন। গত বছর আন্তর্জাতিক ক্রিকেটে নাসিমের অভিষেক হয়েছিল। ১৬ বছর বয়সে অভিষেকের পর থেকেই গতি দিয়ে দুর্দান্ত পারফরমেন্স করে যাচ্ছেন।

ইংল্যান্ডের বিপক্ষে আগামী ৫ আগস্ট থেকে শুরু হওয়া তিন ম্যাচের টেস্টের সিরিজে পাকিস্তানের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় নাসিম। গত ডিসেম্বরে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ারে প্রথমবারের মত পাঁচ উইকেট নিয়ে রেকর্ড গড়েন। একইসঙ্গে সর্বকনিষ্ঠ পেস বোলার হিসেবে টেস্টে পাঁচ উইকেট শিকারের নজির গড়েন তিনি। সেই সময় তার বয়স ছিল ১৬ বছর ৩১১ দিন।

ইংল্যান্ড সফরে জন্য এ মাসের শেষের দিকে দেশ ছাড়বে পাকিস্তান। সেখানে ১৪ দিনের কোয়ারেন্টিনের পর শুরু হবে তাদের অনুশীলন। কিন্তু নাসিম ইংল্যান্ডের একমাত্র একজন খেলোয়াড়ের নাম জানেন! তিনি ইংলিশ অধিনায়ক জো রুট। তাকে দলটির হালকাভাবে নেওয়াটা ঠিক হবেনা উল্লেখ করেন নাসিম, ‘তারা আমাকে একটা শিশু মনে করলে তাদেও বড় ক্ষতি হবে। বয়স কোনো বিষয় নয়, আমার বোলিংই বড় বিষয়। তাই আমাকে তাদের গুরুত্ব সহকারে নেয়া প্রয়োজন।’