নিজস্ব প্রতিবেদক:

কুমিল্লায় চেক জালিয়াতির একটি মামলায় রিয়াদ (২৮) এর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে আদালত । গত মার্চ মাসের ১১ তারিখ কুমিল্লা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত নং-১ এই পরোয়ানা জারি করে।

আসামী রিয়াদ (২৮) কুমিল্লা কোতয়ালী মডেল থানাধীন দক্ষিণ চাঁপাপুর এলাকার মৃত আলমগীর এর ছেলে।

মামলা সূত্রে জানাযায়, ২০১৮ সালে রিয়াদ এর বিরুদ্ধে আদালতে ২লক্ষ টাকার চেক জালিয়াতির মামলা হয়। ওই মামলার আসামি রিয়াদ আত্মগোপনে থাকায় গত মার্চ মাসে গ্রেফতারী পরোয়ানা জারি করেন কুমিল্লার আদালত।
মামলা সূত্রে আরো জানাজায়, আসামি রিয়াদ (একই গ্রামের) মামলার বাদী আবদুল আহাদ এর ছেলে মারুফ কে মালদ্বীপে নেওয়ার জন্য ০৫/০১/১৭ তারিখে বাদীর বসত ঘর থেকে ২ লক্ষ টাকা গ্রহন করে। কথা থাকে ১ বছরের মধ্যে বাদীর ছেলে মারুফ কে বিদেশ নিয়ে যাবে ।

আসামি বাদীর ছেলে মারুফ কে বিদেশ না নেওয়ায় টাকা ফেরৎ চাইলে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর আসামি বাদীকে অগ্রণী ব্যাংক লিমিটেড, কুমিল্লা বালুতুপা শাখার অনুকূলে ২ লক্ষ টাকার একটি চেক প্রদান করে।

পরবর্তীতে বাদী আসামির দেওয়া হিসাব নং ১১৬১, চেক নং ৬০৬৮৯৬১ অগ্রণী ব্যাংক, বালুতুপা শাখায় উপস্থাপন করলে ব্যাংক কতৃপক্ষ উক্ত হিসাবে পর্যাপ্ত টাকা না থাকায় অপর্যাপ্ত তহবিল মর্মে ডিজঅনার স্লিপ সহ আসামির প্রদেয় চেকটি গত বছর জানুয়ারি’র ১৫ তারিখ ফেরত দেয়।

চাঁপাপুর এলাকা সূত্রে জানাযায়, আসামি রিয়াদ বর্তমানে বিদেশে আত্মগোপনে রয়েছে।

যার ফলশ্রুতিতে গত মার্চ মাসের ১১ তারিখ কুমিল্লা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত নং-১ আসামি রিয়াদ এর বিরুদ্ধে এই পরোয়ানা জারি করে।