মো: দিপু, শরীয়তপুর প্রতিনিধি:

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এবং কিডনি জটিলতায় সাবেক নৌবাহিনী প্রধান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মোহাইমিনুল ইসলাম মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর।

তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।
বুধবার (১৫ জুলাই) বাদ আসর নৌ সদর দপ্তর মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মরহুমের মরদেহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হয়।

আইএসপিআর জানায়, ১৪ জুলাই রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান মোহাম্মদ মোহাইমিনুল ইসলাম। ১ জুলাই তিনি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন।
তিনি ১৯৯১ হতে ১৯৯৫ পর্যন্ত নৌপ্রধানের দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে আত্মীয়-স্বজনসহ নৌবাহিনীর সর্বস্তরের সদস্যরা গভীর শোক প্রকাশ করেছেন।
রিয়ার অ্যাডমিরাল মোহাইমিনুল ইসলাম (অব.) পেশাগত জীবনে তিনি বিএন ফ্লিট, চট্টগ্রাম নৌ অঞ্চল, কমান্ডার সুপারিনটেনডেন্ট ডকইয়ার্ড এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষের দায়িত্বে নিয়োজিত ছিলেন। এছাড়া তিনি নৌ সদর দপ্তরে বিভিন্ন পরিদপ্তরের পরিচালক এবং সহকারী নৌপ্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯১ সালের ৪ জুন নৌপ্রধান হিসেবে দায়িত্বভার নেন এবং ১৯৯৫ সালের ৩ জুন পর্যন্ত সফলতার সঙ্গে নৌপ্রধানের দায়িত্ব পালন করেন।