রাসেলকে বাকি ৪৫ লাখ টাকা দিতে নয় মাস পেল গ্রিনলাইন
রাসেলকে বাকি ৪৫ লাখ টাকা দিতে নয় মাস পেল গ্রিনলাইন

বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ক্ষতিপূরণের বাকি ৪৫ লাখ টাকা দিতে গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষকে আরও ৯ মাস সময় দিয়েছেন হাইকোর্ট, প্রতি মাসে ৫ লাখ টাকা করে ।

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাই কোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেয়। নির্ধারিত সময়ে ক্ষতিপূরণের অর্থ পরিশোধ না করায় উষ্মা প্রকাশ করে আদালত মালিক ও সরকারের উদ্দেশ্যে বলে, “যে লোকটা আদালতের আদেশ লঙ্ঘনের জন্য ফন্দি-ফিকির করে, সরকার তাকে কীভাবে পেট্রোনাইজ করে আমরা দেখব।”

আদালতে গ্রিনলাইন পরিবহনের পক্ষে আইনজীবী অজি উল্লাহ ও রিট আবেদনকারী পক্ষের আইনজীবী খোন্দকার শামসুল হক রেজা শুনানি করেন।এর আগে গত ১০ এপ্রিল রাসেল সরকারকে ৫ লাখ টাকা পরিশোধ করে গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষ বাকি ৪৫ লাখ টাকা পরিশোধের জন্য এক মাস সময় পায়।বেধে দেয়া ওই সময় পেরিয়ে যাওয়ার পরও গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষ কোনও অর্থ পরিশোধ না করায় গত ১৫ মে আদালত আরও সাত দিন সময় দিয়ে ওই সময়ের মধ্যে পুরো অর্থ পরিশোধের বিষয়ে কড়া হুঁশিয়ারি দেন। পরবর্তী শুনানির দিনও আদেশ বাস্তবায়ন না হওয়ায় আদালত উষ্মা প্রকাশ করে পরবর্তী আদেশের জন্য ২৫ জুন দিন রেখে শুনানি স্থগিত করেন আদালত।