প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাকিব আল হাসান, মুশফিকুর রহিমসহ বাংলাদেশ ক্রিকেট দলের প্রশংসা করেছেন। একইসঙ্গে সুযোগ-সুবিধা বাড়ানোর পাশাপাশি শেষ বয়সে খেলোয়াড়দের সুরক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা ‍নিতে ক্রীড়া মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন তিনি। খেলোয়াড়দের বৃদ্ধ বয়সে যেন কষ্ট না করতে হয়, সেজন্য তাদেরকে পুনর্বাসন করার জন্যও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (২৫ জুন) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা হয়। এতে এসব নির্দেশনা দেন ও খেলোয়াড়দের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। একনেক সভা শেষে সাংবাদিকদের কাছে প্রধানমন্ত্রীর এসব বার্তা তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, খেলোয়াড়রা এখন যুবক আছেন, এখন তারা ভালো টাকা রোজগার করছেন। কিন্তু আমরা দেখেছি, বৃদ্ধ বয়সে তাদের খুব সমস্যায় পড়তে হয়। তখন যেন তারা সমস্যায় না পড়েন, সেজন্য কিছু করতে হবে।

পরিকল্পনামন্ত্রী জানান, খেলোয়াড়েদের কল্যাণে ক্রীড়া মন্ত্রণালয়কে তহবিল গঠনের নির্দেশ ‍দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেছেন, তারা যেন সারা বছর খেলাধুলার মধ্যে থাকতে পারে। শুধু খেলা শুরু হওয়ার সময় প্র্যাক্টিস করলে হবে না, সব সময়ই প্র্যাক্টিস করতে হবে। ওই ফান্ডের মাধ্যমে তারা এই খেলাধুলা চালাতে পারবে।

শুধু ক্রিকেট নয়, দেশের সব ধরনের খেলাধুলাকে টিকিয়ে রাখা ও প্রশিক্ষণ দেওয়ার ওপর গুরুত্ব আরোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।