১৬ বছরের মধ্যে এই প্রথম প্রিমিয়ার লিগে খেলতে যাচ্ছে লিডস। আগামী ১২ সেপ্টেম্বর বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল ও লিডসের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবল। উদ্বোধনী ম্যাচে মার্সেলো বিয়ালসার শিষ্যরা চ্যাম্পিয়ন লিভারপুলের আতিথেয়তা গ্রহণ করবে। ২০১৯-২০ মৌসুম বিলম্বে শেষ হওয়ায় বাড়তি কিছুটা বিশ্রাম চাওয়ায় ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড মাঠে মানবে সপ্তাহের শেষ ভাগে।

করোনা ভাইরাসের কারণে তিনমাস খেলা বন্ধ ছিল ইংল্যান্ডে। ফলে কিছুটা বিলম্বে শেষ হয়েছে আগের মৌসুমটি। এদিকে দুই মৌসুমের খেলার মধ্যে অংশগ্রহনকারী দলগুলোকে অন্তত একমাস বিশ্রাম দিতে চায় কর্তৃপক্ষ। প্রিমিয়ার লিগ শেষ হবার তিন সপ্তাহ পর গত সপ্তাহে সিটি ও ইউনাইটেড ছিটকে গেছে যথাক্রমে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ থেকে।

আগামী ১৪ সেপ্টেম্বর সোমবার প্রিমিয়ার লিগ মিশন শুরু করবে চেলসি ও উলভস। এই আগস্টে তারাও ইউরোপীয় টুর্নামেন্টে অংশ নিয়েছিল। ২০০৩/০৪ মৌসুমের পর এই প্রথম শীর্ষ আসরে প্রত্যাবর্তন করেছে লিডস। ১২ সেপ্টেম্বরের ওই ম্যাচে চ্যাম্পিয়নদের খুব একটা চ্যালেঞ্জে নাও ফেলতে পারে লিডস। কারণ তিন বছরেরও বেশি সময় ধরে অ্যানফিল্ডে লিগের কোন ম্যাচে হারার নজীর নেই লিভারপুলের।

উদ্বোধনী সপ্তাহের অন্য ম্যাচগুলোতে টটেনহ্যাম আতিথেয়তা দিবে এভারটনকে। আর্সেনাল সফরে যাবে নবাগত ফুলহ্যামের মাঠে। আর চেলসি অ্যাওয়ে ম্যাচ খেলবে ব্রাইটনের বিপক্ষে। ৭ নভেম্বর ইত্তিহাদ স্টেডিয়ামে পরস্পরের মুখোমুখি হবে সিটি ও লিভারপুল। ৬ ফেব্রুয়ারি অ্যানফিল্ডে ফিরিতি লেগে পরস্পরের মোকাবেলা করবে ক্লাব দুটি। ২০২১ সালের আগে ঐতিহ্যগত প্রতিদ্বন্দ্বি ম্যানচেস্টার ইউনাইটেডকে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে না জার্গেন ক্লপের শিষ্যরা। ১৬ জানুয়ারি অ্যানফিল্ড ভ্রমণ করবে রেড ডেভিলসরা। ১ মে ওল্ড ট্রাফোর্ড সফরে যাবে লিভারপুল।