টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বোচ্চ র‍্যাংকিংধারী বোলারদের একটা তালিকা প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এই তালিকায় সর্বকালের সর্বোচ্চ ১০ রেটিংধারী বোলারের মধ্যে পাঁচজন ছিল পাকিস্তানের!  যদিও টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের ৭ নম্বর দল পাকিস্তান। তালিকায় আছেন আফগানিস্তান, নিউজিল্যান্ড আর উইন্ডিজের বোলাররা। এখানে ভারতের কোনো ক্রিকেটারের জায়গা হয়নি। বাংলাদেশের ক্ষেত্রেও তাই হয়েছে।

সবার ওপরে আছেন পেসার উমর গুল। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার রেটিং সর্বোচ্চ ৮৫৭। এক সময় নিয়মিত ১২ ওভারের পরে বল করতে এসে রিভার্স সুইংয়ে প্রতিপক্ষকে ধসিয়ে ফেলতেন গুল। ৮৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আরেক লেগ স্পিনার স্যামুয়েল বদ্রি। তারপর আছেন সাবেক কিউই স্পিনার ড্যানিয়েল ভেট্টরি (৮৫০)। মাত্র ১ পয়েন্টের ব্যবধানে ৪ নম্বরে জায়গা পেয়েছেন আরও এক উইন্ডিজ স্পিনার সুনীল নারাইন। আর ৮১৬ পয়েন্ট পাঁচে আছেন আফগানিস্তানের তারকা লেগ স্পিনার রশিদ খান।

তালিকায় এরপর থেকে পাকিস্তানিদের জয়জয়কার। ছয়ে আছেন টি-টোয়েন্টিতে পাকিস্তানের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক শহীদ আফ্রিদি।(৮১৪)। সাতে আছেন ৭৯৫ পয়েন্ট পাওয়া দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। সাবেক অফ স্পিনার সাঈদ আজমল আছেন তালিকার ৮ নম্বরে। তার রেটিং পয়েন্ট ৭৮৮। নয় নম্বরে আছেন বর্তমান পাকিস্তান দলের অলরাউন্ডার ইমাদ ওয়াসিম (৭৮০) এবং লেগ স্পিনার শাদাব খান ৭৬৯ পয়েন্ট নিয়ে আছেন দশে।