শিপন

ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি)এর যাত্রা শুরু হয় চলতি বছরের জুলাই মাস থেকে। যা এই অল্প সময়ের মধ্যে বেপক সাড়া পেয়েছে দেবিদ্বার, মুরাদনগর তথা কুমিল্লা তে ।

BLOOD DONATION DEBIDWAR (BDD) নামে খোলা হয় একটি ফেইজবুক গ্রুপ যা ইতোমধ্যে এক হাজার প্লাস সদস্য যুক্ত হয়েছে । আর এই এক হাজার সদস্য যোগদান উপলক্ষে বিডিডি এর পক্ষ থেকে সর্বোচ্চ মেম্বার যোগদানকারীর কে সম্মাননা স্বরূপ একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। যা শুক্রবার সন্ধ্যায় দেবিদ্বার গ্রীণ ক্যাফে তে অনুষ্ঠিত হয় ।
উক্ত অনুষ্ঠানে কেক কাটা সহ সর্বোচ্চ মেম্বার যোগদান কারী দের মাঝে বিডিডি এর লগো যুক্ত টি-শার্ট,মগ ইত্যাদিদেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন দেবিদ্বার উপজেলার গুনাইঘর জিয়া গাজী বাড়ির ইঞ্জিনিয়ার গাজী রাসেল বিন সালাম (প্রতিষ্ঠাতা,বিন সালাম স্কুল এন্ড কলেজ দেবিদ্বার) তিনি বলেন, দেবিদ্বার এর মাঝে এমন একটি মানবিক সংগঠন খুবই প্রশংসনীয় এবং এর মাধ্যমে দেবিদ্বার বাসি উপকৃত হবে। তিনি আরও বলেন দেবিদ্বার এর সকলের এগিয়ে আসা উচিত এই রক্তদানে ।

এ সময় আরও উপস্থিত ছিলেন সাব্বির আহমেদ পলাশ ও সাংগঠনিক সদস্য বৃন্দ।

আরও উপস্থিত ছিলেন ডোনার দাতারা যারা ইতোমধ্যে বিডিডি এর মাধ্যমে দেবিদ্বার ও কুমিল্লায় বিভিন্ন হসপিটালে সেচ্ছায় রক্ত দান করেছেন ।

ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি) এর সদস্য মাঈন উদ্দিন মায়ন বলেন,আমরা ব্লাড ডোনেশন এর পাশাপাশি বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছি ও করব ! যেমন দেবিদ্বার উপজেলার প্রতিটি ইউনিয়নে বিডিডি এর উদ্যেগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ব্লাড গ্রুপিং করা হবে যা ইতোমধ্যে আমরা ৩নং রসুলপুর ইউনিয়ন দ্বারা শুরু করেছি।
তিনি আরও বলেন, ব্লাড ডোনেশন দেবিদ্বার এর পক্ষ থেকে বিভিন্ন প্রাইমারি স্কুলের শিক্ষার্থীদের মাঝে খাতা কলম এইসব বিতরণ করা হবে ।

ব্লাড ডোনেশন দেবিদ্বার (বিডিডি) এর মাধ্যমে দেবিদ্বার বাসির রক্তের চাহিদা পূরণ হবে এমন টাই মনে করছে দেবিদ্বার এর স্থানীয় রা ।