অনেক মনোকষ্ট নিয়ে বার্সেলোনা ছেড়েছেন লুইস সুয়ারেস। ছেড়েছেন বললে ভুল হবে, বার্সা তাকে ছাড়তে বাধ্য করেছে। এত বছরের অবদান ভুলে গিয়ে তাকে অনেকটা ঘাড়ধাক্কা দিয়ে বের করেছে জোসেফ মারিয়া বার্তামেউয়ের বোর্ড। চলতি মৌসুমের শুরুতে বার্সেলোনা ছেড়ে স্পেনের আরেক ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে নাম লিখিয়েছেন উরুগুইয়ান তারকা। লা লিগার দলটির হয়ে তার শুরুটাও দারুণ হয়েছে। সেইসঙ্গে তিনি মুখ খুলেছেন মিডিয়ায়।

সুয়ারেস যেহেতু লা লিগাতেই আছেন, তাই নিয়মিতই খেলার মাঠে দেখা হবে বার্সেলোনার সঙ্গে। যে দলে খেলেন তার প্রিয় বন্ধু মেসিসহ অনেকে। কিন্তু সুয়ারেসের রাগ সতীর্থদের ওপর নয়, সেই বার্তামেউ এবং তার সাঙ্গপাঙ্গদের ওপর। বার্সার বিপক্ষে ম্যাচে গোল করার পর কীভাবে উদযাপন করবেন তিনি? জবাবে সুয়ারেস বলেন, ‘আমি যদি বার্সেলোনার বিপক্ষে গোল করি, তাহলে হয়তো উন্মত্ত হয়ে যাব না। তবে নিশ্চিতভাবেই কোনো না কোনোভাবে তাদের ঠিকই বুঝিয়ে দেব।’

সদ্য সমাপ্ত চ্যাম্পিয়ন্স লিগে বার্সার ভরাডুবির পর নতুন কোচ রোনাল্ড কোম্যান দায়িত্ব নিয়ে শুরুতেই মিডিয়ায় জানিয়ে দিয়েছিলেন, তার পরিকল্পনায় সুয়ারেসের নাম নেই। কিন্তু এ কথাটি তিনি সুয়ারেসকেই বলেননি। এছাড়া তাকে বিক্রি করে দেয়ার যে পরিকল্পনা চলছে, এটিও ক্লাব ম্যানেজম্যান্টের বদলে মিডিয়ার মাধ্যমেই জানতে পেরেছেন সুয়ারেস। তাই ক্লাব থেকে বিদায়ের সময় আবেগপ্রবণ হয়ে পড়লেও তার ভেতরে একটা চাপা ক্ষোভ ও অভিমান থেকেই গেছে। তবু বার্সেলোনার হয়ে খেলা ছয় বছরের সুখস্মৃতিটাই বেশি মনে রাখতে চাইছেন সুয়ারেস।