গত কয়েকদিন রাজধানীতে তীব্র গরম আর রোদ ছিল। আজ দুপুর থেকেই থেমে থেমে বৃষ্টি শুরু হয়েছে। এর প্রভাব পড়েছে ওয়ানডে সিরিজ ‘বিসিবি প্রেসিডেন্টস লিগ’-এও। খেলা শুরুর আগেও টিপ টিপ বৃষ্টি ছিল। বৃষ্টিতে টসের আগে প্রায় ১৫ মিনিট পিচ কভারে ঢাকা ছিল। খেলা শুরুর পর ১৫ মিনিট না যেতেই আবার বৃষ্টির উপদ্রব শুরু হয়।

এর আগে মেঘলা আকাশের কারণে যথাসময়ে টস হওয়া নিয়ে শঙ্কা দেখা দেয়। কয়েক মিনিট দেরিতে হলেও টস অনুষ্ঠিত হয়। টস জিতে নাজমুল হোসেন শান্ত তার ‘বড় ভাই’ মাহমুদউল্লাহ রিয়াদের দলকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান। মাহমুদউল্লাহ একাদশ ৩ ওভার ব্যাটিং করতেই ঝিরিঝিরি বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। কোনো উইকেট না হারিয়ে তাদের ১৭ রান। নাইম শেখ ৯ ও লিটন দাস ৭ রানে অপরাজিত আছেন।

এই সিরিজের প্লেয়িং কন্ডিশনে মূল চমক ‘টাই’ ম্যাচের ক্ষেত্রে। দুই দলের স্কোর সমান হলে সুপার ওভারের নিয়ম রাখা হয়েছে। সুপার ওভারও ‘টাই’ হলে আরও একটি সুপার ওভার হবে। সেখানেও দুই দলকে আলাদা করা না গেলে ১ পয়েন্ট করে পাবে প্রতি দল। প্রাথমিক পর্ব শেষে তিন দলেরই পয়েন্ট সমান হলে বেশি জয় পাওয়া দুই দল খেলবে ফাইনালে। জয়ও সমান হলে দেখা হবে নেট রান রেট। প্রেসিডেন্ট’স কাপে প্রতিটি দল খেলাতে পারবে ১২ জন করে ক্রিকেটার।