মেহেরপুর প্রতিনিধি:

শ্রমিকদের দাবি প্রতিদিন একটি করে ট্রিপ আর মালিকদের দাবি যেভাবে চলছে (প্রতিদিন দু’টি করে) সেভাবে চলবে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে। মালিক-শ্রমিকদের দাবি নিয়ে দ্বন্দ্বের জের ধরে মেহেরপুরের সকল রুটে চার দিন ধরে লোকাল বাস চলাচল বন্ধ রেখেছেন শ্রমিকরা।

গত বৃহস্পতিবার থেকে মঙ্গল দুপুর পর্যন্ত (এ রিপোর্ট লেখা পর্যন্ত) বাস চলাচল বন্ধ আছে। ফলে সীমাহীন দুর্ভোগ পড়েছেন যাত্রীরা। বাধ্য হয়ে অবৈধ (শ্যালো ইঞ্জিন চালিত) যান আলগামন, নসিমন এবং ইজিবাইককে করে জীবনের ঝুঁকি নিয়ে তাদের গন্তব্য যেতে হচ্ছে। মেহেরপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন, আন্তঃজেলার সব রুটে ৩৬ দিন বাস চলাচলের পর ৪৬ দিন বাস বন্ধ থাকে। বন্ধের সময় কাজ না থাকায় বাস শ্রমিকদের মানবেতর জীবন কাটাতে হয়। এজন্য বন্ধের সময়সীমা কমাতে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে প্রতিটি বাস দু’বার চলাচলের পরিবর্তে একবার চালানোর দাবি শ্রমিকদের। 

অন্যদিকে মালিকপক্ষ যতদিন এ দাবি না মানবে ততদিন বাস চলাচল বন্ধ রাখবে শ্রমিকেরা।

জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল জানান, শ্রমিকদের এ দাবি আগেও মানা হয়েছিল। পরবর্তীতে শ্রমিকরাই তা পরিবর্তন করেছে। মালিকদের সঙ্গে না বসেই শ্রমিকেরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে। তাদের এ অন্যায় দাবি আমরা মেনে নেব না। তাদের কারণে আজ সাধারণ যাত্রীরা ভোগান্তী পোহাচ্ছে। আমরা লাখ লাখ টাকা বিনিয়োগ করে গাড়ি রাস্তায় নামিয়েছি। যখন তখন তাদের অন্যায্য দাবি মেনে নেওয়া সম্ভব হবে না।