আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য টি-টোয়েন্টি ও টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ৩৫ সদস্যের এই স্কোয়াডে জায়গা হয়নি শোয়েব মালিক, মোহাম্মদ আমির ও আসাদ শফিকের।

টেস্টে অধিনায়ক বাবর আজমের ডেপুটি হিসেবে হয়েছে রাখা হয়েছে উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানকে। আর টি-টোয়েন্টিতে সহ-অধিনায়ক থাকবেন লেগস্পিনার শাদাব খান।

আগামী ২৪ নভেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বেন পাকিস্তানের ক্রিকেটার ও স্টাফরা। সেখানে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে বাবরদের।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে পাক-কিউই লড়াই। আগামী ১৮, ২০ ও ২২ ডিসেম্বর ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে। এরপর দুই টেস্টের প্রথমটি শুরু হবে ২৬ ডিসেম্বর আর শেষটি শুরু হবে ২০২১ সালের ৩ জানুয়ারি।

৩৫ সদস্যের পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), আবিদ আলী, আবদুল্লাহ শফিক, ফখর জামান, ইমাম-উল-হক, শান মাসুদ, জিশান মালিক,আজহার আলী, দানিশ আজিজ, ফাওয়াদ আলম, হায়দার আলী, হারিস সোহেল, হুসাইন তালাত, ইফতিখার আহমেদ, ইমরান বাট, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, রোহাইল নাজির, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, উসমান কাদির, ইয়াসির শাহ, জাফর গোহার, আমাদ বাট, ফাহিম আশরাফ, হারিস রউফ, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ মুসা, নাসিম শাহ, শাহিন আফ্রিদি সোহেল খান।

সূত্র: ক্রিকবাজ