banner

নিজস্ব প্রতিবেদক:

‘মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন’এর পক্ষ থেকে মাসব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা সহায়ক স্বাস্থ্যসেবা মূলক বিশেষ কর্মসূচীর আয়োজন করা হয়েছে। সংগঠনের স্বাস্থ্যসেবা কর্মসূচীর সমন্বয়ক হিসাবে দায়িত্ব পালন করেন মোহাম্মদ সাজেদ ব্যাপারী।
গত ১৫ই নভেম্বর ২০২০ ইং রাজধানীর বিভিন্ন স্থানেএই স্বাস্থ্যসেবা মূলক কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে চালু হয়।
গত ১৫ই নভেম্বর ২০২০ ইং লালবাগ শহীদনগরস্থ পুস্পসাহা আনন্দস্কুলে এই কর্মসূচী পালিত হয়। উক্ত অনুসঠানের সমন্বয়কারী হিসাবে দায়িত্বে ছিলেন মোহাম্মদ সাদেক মিঠু। একইভাবে ২২ শে নভেম্বর ২০২০ ইং হাজারীবাগ সেকশন ভাগলপুর লেন মাজারের গলিতে দ্বিতীয় দফায় এই চক্ষু সেবা মূলক কার্যক্রম পরিচালিত হয়।উক্ত অনুসঠানের সমন্বয়ক হিসাবে দায়িত্ব পালন করেন সংগঠনের ভাইস চেয়ারম্যান ওমর আলী (চাচা)।
রাজধানীর বিভিন্ন এলাকায় এভাবে পর্যায়ক্রমে এই কার্যক্রম মাসব্যাপী চলবে। উক্ত চক্ষু স্বাস্থ্যসেবার মধ্যে রয়েছে, যেমন -চোখ দিয়ে পানি পড়া, চোখ চুলকানি, মাথা ব্যথা, চোখ ব্যথা, নেত্রনালী পরিস্কার করা, চোখের পাওয়ার সমস্যা সহ বাংলাদেশ আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টারের অভিজ্ঞ চিকিৎসকদের সহায়তায় বিনামূল্যে চশমা সহ ঔষধ প্রদান, নেত্রনালী অপারেশন, গ্রাফটিং এবং ব্যথামুক্ত সেলাইবিহীন লেন্স সংযোজন সহ ছানি অপারেশন এর আধুনিক চিকিৎসা। নিঃসন্দেহে এটি একটি যুগান্তকারী মহৎ উদ্যোগ। এই সংগঠন এর চেয়ারম্যান সাবেক মেয়র (ঢাকা দক্ষিণ) মোহাম্মদ সাঈদ খোকন ভার্চুয়াল ভাবে সংগঠনের সকল সদস্যকে এই বিষয় এ পরামর্শ দিচ্ছেন। করোনা কালীন সময়ে এমন জন স্বাস্থ্যসেবা অবশ্যই দুঃস্থ দরিদ্র রাজধানী বাসীর জন্য সুফল বয়ে আনবে এবং চিকিৎসা ক্ষেত্রে একটি নতুন মাত্রা যোগ করবে এমন টাই প্রত্যাশা সকলের।

banner