স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির মুজিব শতবর্ষ উদযাপন বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ নভেম্বর, মঙ্গলবার, বঙ্গবন্ধু এভিনিউ বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী সায়ীদুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্করের সঞ্চালনায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন, সংগঠনের কার্যকরী সভাপতি সাইফুল আলম মানিক, সিনিয়র সহ-সভাপতি আবুল বাসার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আঃ গফুর চোকদার, মোঃ আলম, ড. মমতাজ খানম, যুগ্ম সাধারণ সম্পাদক, রফিকুল ইসলাম খান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাইদ মজুমদার, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নিখিল চন্দ্র, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, সাজেদুল হক কমল, মহিলা বিষয়ক সম্পাদক খাদিজা পারভীন, সাংগঠনিক সম্পাদক এসএম মামুন সিদ্দিকী, আজিজুল হক চৌধুরী প্রমূখ।
এসময় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন স্মৃতিচারণ করেন।
কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক এতে কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ দেশের সকল জেলা ও মহানগর সভাপতি ও সাধারণ সম্পাদক এবং আহ্বায়ক ও সদস্য সচিবগণ অংশ নেন।
দিনব্যাপী অনুষ্ঠানে প্রথম অধিবেশনে আলোচনা সভা এবং দ্বিতীয় অধিবেশনে বিশেষ বর্ধিত সভায় সাংগঠনিক রিপোর্ট পেশের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘটে। ২৯ নভেম্বর সংগঠনকে স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ জানান নেতৃবৃন্দ। আগামী ২৯ নমেভম্বর প্রতিটি জেলা উপজেলা, নগর-মহানগরকে স্বীকৃতি দিবস হিসেবে জাকজমকপূর্ণভাবে পালন করার নির্দেশনা দেন কেন্দ্রীয় কমিটি। এসময় সংগঠনের গঠনতন্ত্রের কয়েকটি ধারা সংশোধন করা হয়।