“মুজিব বর্ষের অঙ্গীকার, ঘরে ঘরে গ্রন্থাগার” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে পাবনার সুজানগরে Education and Social Development Foundation-ESDF কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত দীপশিখা সাধারণ পাঠাগারে আয়োজন করা হলো জাতীয় গ্রন্থাগার দিবসের বিশেষ আলোচনা অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধোবাখোলা করোনেশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবুবকর সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহানা ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক মোঃ বাবলু মিয়া , শামসুল হক খান স্কুল এন্ড কলেজের শিক্ষক মোঃ সাইফুল ইসলাম। উপস্থিত ছিলেন বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুস মন্ডল, বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র ধর্মীয় শিক্ষক মোঃ মীর আব্দুল কুদ্দুস, বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ তফিজ উদ্দিন, সাবেক সেনা কর্মকর্তা মোঃ আব্দুল কুদ্দুস মোল্লা।

আলোচকগণ গ্রন্থাগার দিবসে বই গ্রন্থাগার নিয়ে গুরুত্ব ও তাৎপর্য আলোচনা করেন। উন্নত, সমৃদ্ধ ও সৃজনশীল জাতি গঠনে গ্রন্থাগারের ভুমিকা নিয়ে আলোকপাত করেন বক্তাগণ। মোঃ রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইএসডিএফ এর পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।