সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের জন্য গঠিত নবম মজুরি বোর্ডের সুপারিশ চূড়ান্ত করেছে মন্ত্রিসভা কমিটি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সুপারিশ চূড়ান্ত করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে চূড়ান্ত অনুমোদনের জন্য এ সুপারিশমালা মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে উপস্থাপন করা হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন ওবায়দুল কাদের।

বৈঠকে কমিটির সদস্য তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা সব পক্ষের সঙ্গে পর্যায়ক্রমে বৈঠক করেছি। সবার মতামত ও সুপারিশ গ্রহণ করে এ সুপারিশ তৈরি করেছি। এটি এখন আমরা মন্ত্রিপরিষদ বিভাগে পাঠাব। প্রধানমন্ত্রী দেশে ফিরে এলে মন্ত্রিসভার বৈঠকে এটি উপস্থাপন করা হবে।’

ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভার বৈঠকে চূড়ান্ত অনুমোদন পেলেই নবম ওয়েজ বোর্ড রোয়েদাদের প্রজ্ঞাপন জারি করা হবে।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘গণমাধ্যমকর্মী আইন’ নামে একটি পৃথক আইন জাতীয় সংসদে পাসের অপেক্ষায় রয়েছে। সংসদে এটি পাস হলে ইলেকট্রনিক মিডিয়ার কর্মীদের ওয়েজ বোর্ডের আওতায় আনা সম্ভব হবে।