সাকিব আল হাসান। ফাইল ছবি

বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান বলেছেন, “দেশের জন্য যে খেলতে চায় না, তাকে আটকে রাখার কোনো অর্থ নেই।” আইপিএলে অংশ নেওয়ার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে সাকিব অনুপস্থিত থাকার প্রসঙ্গে এসব কথা বলেন তিনি।

আকরাম খান ক্রিকবাজকে বলেন, “শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়ে সে (সাকিব) একটি চিঠি দিয়েছে কারণ সে আইপিএলে খেলতে চায়। আমরা তাকে অনুমতি দিয়ে দিয়েছি কারণ যে খেলতে (দেশের জন্য) চায় না, তাকে আটকে রাখার কোনো অর্থ নেই।” 

আইপিএলের ১৪তম আসর শুরু হতে যাচ্ছে এপ্রিলের মাঝামাঝি সময়ে। সেই আসরে খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিলামে ৩ কোটি ২০ রুপি দিয়ে তাকে দলে ভিড়িয়েছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। এপ্রিলেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ রয়েছে বাংলাদেশের। ক্রিকবাজের খবর অনুযায়ী, আইপিএলে খেলার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে থাকবেন না সাকিব।

বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় আইপিএলের নিলাম। ২ কোটি রুপি ভিত্তিমূল্য নিয়ে নিলামে ওঠেন সাকিব। তাকে প্রথমেই ডাকে কলকাতা নাইট রাইডার্স, দাম হাঁকায় ২ কোটি ২০ লাখ রুপি। কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংসের মধ্যে সাকিবকে নিয়ে  কিছুক্ষণ কাড়াকাড়ি চলে। শেষ পর্যন্ত ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে নেয় তারই প্রাক্তন দল কলকাতা নাইট রাইডার্স।