নিজস্ব প্রতিবেদক


দেশ থেকে হাজার মাইল দুরে থেকেও দেশের সূর্যসন্তান প্রবাসী রেমিট্যান্স সৈনিকদের সমাজের অসহায় অসুস্থদের কল্যাণে বাকশীমূল মধ্যমপাড়া প্রবাসী মানব কল্যাণ পরিষদের মানবিক দৃষ্টান্ত। মানুষ ও মানবতার কল্যাণে এলাকার অসহায় দরিদ্র ও অসুস্থদের পাশে থেকে তাদের কল্যাণে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন তারা। বরাবরের মত আবারো শুক্রবার দুপুরে বাকশীমূল কেন্দ্রীয় ঈদগাঁহে্ মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। জুম্মার নামাজের পর মিলাদ ও দোয়া শেষে গ্রামের অসহায় অস্বচ্ছল ৫টি পরিবারকে নগদ ৫০ হাজার টাকা আর্থিক অনুদান ও ২টি পরিবারকে স্বাবলম্বী করতে ২টি গবাদিপশু (গরু) প্রদান করা হয়।

স্থানীয় সমাজ সেবক ও বাকশীমূল কেন্দ্রীয় ঈদগাঁহ্ ও মসজিদের সভাপতি হাজী সফিকুল ইসলাম এর সভাপতিত্বে, বাকশীমূল উচ্চ বিদ্যালয়ের সভাপতি হাজী আব্দুল রশিদ এর উপস্থিততে, মোঃ বিল্লাল হোসেনের সার্বিক তত্বাবধানে অনুদানের অর্থ ও গবাদিপশু নির্ধারিত ব্যক্তিদের হাতে তুলে দেয়া হয়। এসময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ সহ মধ্যমপাড়া এলাকার সকলে উপস্থিত ছিলেন।

নিজ এলাকাকে দারিদ্র্যমুক্ত করতে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানকারী ৭০জন প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ২০২০ সালে মিলে গড়ে তোলেন বাকশীমূল মধ্যমপাড়া প্রবাসী মানব কল্যাণ পরিষদ। দেশ থেকে দুরে থেকেও এলাকায় নানা ধরনের উন্নয়নমুলক কর্মকাণ্ড সহ সামাজিক সকল কাজেই আন্তরিক।

পরিষদের কার্যনির্বাহী সদস্যগণ হলো —
হাজী আবদুল জলিল ( সোদী আরব), মোঃ জাকির হোসেন, (সৌদি আরব) , মোঃ রুহুল আমিন (ফ্রান্স) মোঃ মনির হোসেন (মালশিয়া), মোঃ দেলোয়ার হোসেন (সৌদি আরব), মোঃ শাহজাহান (মালশিয়া), মোঃ কালু (সৌদি আরব), মোঃ শাহিদুল ইসলাম (দুবাই) , মোঃ জামাল হোসেন (মালদ্বীপ), মোঃ মহাসিন (মালশিয়া), মোঃ মনজুর হোসেন (সিংগাপুর), মোঃ শাহকামাল সবুজ (ফ্রান্স), মোঃ নূরু নবী (মালশিয়া), মোঃ হাছানুজজামান (মালশিয়া), মোঃ মাহমুদুল হাছান (মালশিয়া), মোঃ আতিকুর রহমান ভুলু (মালদ্বীপ), মোঃ মহিউদদীন মাহী (মালশিয়া), মোঃ সাইফুল ইসলাম (মালশিয়া)

নিজ এলাকায় কে দারিদ্র্যতা ও অস্বচ্ছলতা মুক্ত একটি আদর্শ গ্রামে রুপান্তরিত করতে বাকশীমূল মধ্যমপাড়া প্রবাসী মানব কল্যাণ পরিষদ সকলের কাছে দোয়া ও ভালোবাসা ও সহযোগিতা প্রত্যাশা করে।