মাসুদ রানা:

মুন্সীগঞ্জ জেলা সদর থানার পিতা মরহুম হাজী আব্দুল আউয়াল খান,সাবেক ৮নং ওয়ার্ড মহাকালী মেম্বার এর কৃতি সন্তান একজন সাদা মনের মানুষ ও সফল ব্যবসায়ী,মুন্সীগঞ্জ সদর আওয়ামীলীগ এর সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক,ছাত্রাবস্থায় বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন,সেখান থেকে রাজনীতির হাতে খড়ি।জীবনের পুরোটা সময় জনপ্রতিনিধি না হয়ে ও জনপ্রতিনিধির মতোই নিজ এলাকা ঘাষির পুকুর পাড় ৮নং ওয়ার্ড মহাকালী ইউনিয়নের অসহায় হতদরিদ্র কর্মহীন মানুষের পাশে দাড়িয়েছেন একজন মহামানবের মতো।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে লড়তে চান মহাকালীর সাবেক মরহুম হাজী আব্দুল কাদের মেম্বার সুযোগ্য সন্তান আ:আউয়াল পিন্টু । স্কুল জীবন থেকেই যিনি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক। মুন্সীগন্জের সরকারী হরগঙ্গা মহাবিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন ফারুক আহমেদ পিন্টু ব্যক্তিগত জীবনে একজন সফল ব্যবসায়ী পাশাপাশি তিনি আত্নসামাজিক কর্মকান্ডেও খুব সক্রিয়।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন এলাকার গৌন্যমান্য ব্যক্তিবর্গ উঠে পড়ে লেগেছে ফারুক আহমেদ পিন্টু’কে জনপ্রতিনিধিত্ব করার জন্য।এলাকার মানুষের কথা ও এলাকার উন্নয়নের কথা চিন্তা করে রাজি হয়েছেন আসন্ন ৮নং ওয়ার্ড মহাকালী ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়ন চাইবেন।তার সাথে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,তার ইচ্ছে ও পরিকল্পনার কথা।স্কুল থেকে বিশ্ববিদ্যালয় পুরো ছাত্রজীবন ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত থেকে সামাজিক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখেছি। মানুষের পাশে থাকার সবচেয়ে বড় মাধ্যম হচ্ছে নির্বাচনের মাধ্যমে জয়ী হয়ে জনপ্রতিনিধিত্ব করা তাই জনগণের প্রতিনিধি হিসেবে কাজ করে যাওয়ার লক্ষ্যেই এই নির্বাচনে অংশ নিতে চাই। সমাজের মধ্যে ন্যায় বিচার প্রতিষ্ঠা মহাকালী ইউনিয়নের জনগণের মৌলিক চাহিদা পূরণ করাই আমার অন্যতম পরিকল্পনা।কেননা আমি ছাত্রজীবন থেকেই আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত।আমার মরহুম পিতা হাজী,আব্দুল আউয়াল খান ছিলেন ৮নং ওয়ার্ড মেম্বার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক ও জননেত্রী শেখ হাসিনার একজন বিশস্ত কর্মী।তাই আমি আমার মরহুম পিতা হাজী আব্দুল আউয়াল এর মতো জীবনের বাকীটি সময় এলাকার মানুষের সেবা করে কাটিয়ে দিতে চাই।আশা করি মুন্সীগঞ্জ জেলা আসন-৩ মাননীয় সংসদ সদস্য এড.মৃণাল কান্তি দাস,আওয়ামীলীগের সভাপতি,বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক,লুৎফুর রহমান।আমার উপজেলার চেয়ারম্যান,আনিসুর রহমান, আমাকেই দলীয় মনোনয়ন দিলে আমি নির্বাচন করবো আর নির্বাচিত হলে কিভাবে আমার ৮নং ওয়ার্ড মহাকালী বাসীর কিভাবে উন্নয়ন করতে হয় তা আমি জনগনকে দেখিয়ে দিবো ।
আমার প্রথম লক্ষ্য হবে আধুনিক মহাকালীর জনগণের সেবক হয়ে কাজ করা।মহাকালী কে আধুনিক হিসেবে গড়ে তুলা,রাস্তাঘাট সংস্কার, নদীর ভাঙন রোধ, গ্রাম্য আদালতকে দালাল মুক্ত করাই হবে আমার প্রধান কাজ। জনগণের মৌলিক চাহিদা পূরণ করে প্রাকৃতিক সৌন্দর্য ধরে রেখেই ইউনিয়নকে নতুনরূপে সাজাব। এই ইউনিয়ন অনেক বছর ধরে মাদক, সন্ত্রাস, বাল্য বিবাহসহ নানা সংকটে জর্জরিত এ সংকট থেকে উত্তরণের আমি নিষ্ঠার সাথে কাজ করবো। আমি চেয়ারম্যান নির্বাচিত হলে এই ইউনিয়নের বিভিন্ন সংকট চিহ্নিত করে পরিকল্পিতভাবে তা নিরসনে কাজ করবো,বেকারত্ব দুরীকরনে সর্বোচ্চ চেষ্টা করবো ও বেকারদের জন্য আত্ম কর্মসংস্থানের ব্যবস্থা করবো। সেই লক্ষ্যে ইউনিয়ন ডিজিটাল সেন্টারকে আরো আধুনিক করে ইউনিয়নের শিক্ষিত ও বেকার যুবকদের বিভিন্ন কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা করবো। তাদের জন্য আলাদা কারিগরি প্রশিক্ষণ সেন্টার গড়ে তুলবো। আমার এলাকার যুবসমাজ কে যদি পড়ালেখার পাশাপাশি দক্ষ হিসেবে গড়ে তুলতে পারি তাহলে তাদের আর কর্মসংস্থানের অভাব হবে না।
ইউনিয়ন পরিষদ হবে জনবান্ধব পরিষদ কোন দালালের দৌরাত্ম থাকবে না সবার অধিকার নিশ্চিত করা হবে। এক কথায় পরিষদ হবে সবার,নারী নির্যাতন ও বাল্য বিবাহপ্রতিরোধ করবো,প্রতিটি গ্রামে গ্রামে বাল্য বিবাহ প্রতিরোধের ব্যপারে সামাজিক আন্দোলন গড়ে তুলব।মাদক নির্মূলে ও যুব সমাজ কে মাদকের হাত থেকে রক্ষা করবো।যুব সমাজকে মাদকের এই ভয়াবহতা থেকে রক্ষা করার জন্য ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে নিয়মিত বিভিন্ন সময়ে খেলা-ধুলা প্রতিযোগিতা ও বিনোদনের আয়োজন করবো।এছাড়া যারা মাদকের সাথে জড়িত তাদেরকে আইনের আওতায় নিয়ে আসবো। এলাকার যুব সমাজকে নিয়েই মাদকের বিরুদ্ধে ও মাদক ব্যবসায়িদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলব।আমি এই মহাকালী ইউনিয়নের সন্তান। এই মহল্লায় প্রতিটি ওয়ার্ডে আমার যাতায়ত। অতীতে ইউনিয়নবাসীর যে ভালোবাসা ও সহযোগিতা পেয়েছি, আশা করি ভবিষ্যতেও এই ভালোবাসা ও সহযোগিতা অব্যহত থাকবে।জনগন সহ সবাই আমরা ঐক্যবদ্ধ হলে একটি আধুনিক মহাকালী ইউনিয়ন গড়ে তুলতে পারবো।সর্বপরি আমি বলতে চাই আমি যতদিন বাঁচবো ততোদিন আমি আমার বাবার পথে হাঁটবো মহাকালী বাসীকে সেবা দিয়ে যাবো ইনশাআল্লাহ সকলে আমার জন্য দোয়া করবেন।