ত্রিদেশীয় ফুটবল প্রতিযোগিতায় নেপালের বিপক্ষে শনিবার গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে এই ড্রয়ের ফলে দুই ড্র নিয়ে ফাইনালে গেল বাংলাদেশ। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ এই নেপালই। বাদ পড়েছে কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল।

আগের ম্যাচে বদলি নামা জামাল ভূইয়া এ ম্যাচে শুরু থেকেই ছিলেন অধিনায়কের দায়িত্বে। তবে আক্রমণে খুব একটা সুবিধা করতে পারেনি বাংলাদেশ। ৩৬তম মিনিটে প্রথম ভালো আক্রমণে যায় বাংলাদেশ। জামালের ফ্রি কিকে মানিক হোসেন মোল্লার দুটি হেড প্রতিহত হয় রক্ষণে। মেহেদী হাসানের ফিরতি শটও উড়ে যায় ক্রসবারের উপর দিয়ে।

একটু পর জামালের দূরপাল্লার ফ্রি কিক অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে চলে যায়। ম্যাচের বাকি সময়ে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা হলেও গোল পায়নি কোনো দলই।

এই জয় ও ১ ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে ফাইনালে উঠেছে নেপালও। এর আগে নিজেদের প্রথম ম্যাচে কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। এরপর কিরগিজদের বিপক্ষে গোলশূন্য ড্র করে নেপাল। ২৯ মার্চের ফাইনালে নেপালের বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামবে জেমি ডে’র দল।