ইমরুল কায়েস

সর্বশেষ ১০  ইনিংসের দুটিতে সেঞ্চুরি ও তিনটিতে হাফসেঞ্চুরি রয়েছে জাতীয় ক্রিকেট দলের ওপেনার ইমরুল কায়েসের। সম্প্রতি জাতীয় ক্রিকেট লিগেও রান পেয়েছেন কিন্তু শ্রীলঙ্কাগামী দলে জায়গা হলো না তার। কায়েস মনে করেন, কোচদের খুশি করতে না পারার কারণেই তাকে বারবার বাদ পড়তে হয়।

দল থেকে নিজের বাদ পড়া সম্পর্কে ইমরুল কায়েস বলেন, “আমি হয়তো বা কোচদের ইচ্ছামত পছন্দের খেলোয়াড় হতে পারিনি কখনো। প্রথমে যখন আসে তখন তাদের খুশি করতে পারি না। তাদের চাওয়া মতো অবদান রাখতে পারি না।”

তিনি আরও বলেন, “জেমি সিডন্স থেকে শুরু করে হাথুরুসিংহে পর্যন্ত সবাই শুরুতে আমাকে পছন্দ করেনি কিন্তু দেখতে দেখতে একসময় পছন্দ করা শুরু করে এবং আমার ওপর বিশ্বাস করেছে। একটা খেলোয়াড়ের প্রতি কোচের বিশ্বাস রাখাটা খুব বড় ব্যাপার।”

তবে বর্তমানে যারা জাতীয় দলে আছে তাদেরকে শুভকামনা জানাতে মোটেও কার্পণ্য করেননি ইমরুল। লিটন দাস, মোহাম্মদ মিঠুনরা যোগ্যতাবলেই জাতীয় দলে আছে বলেও মন্তব্য করেন তিনি। ইমরুল বলেন, “যারা এখন আছে, লিটন, মিঠুন সবাই ভালো খেলোয়াড়।

তারা নিজেদের সেরা জায়গা থেকেই ওখানে আছে, নিজেদের সেরাটি দেওয়ার চেষ্টায় করে। খেলোয়াড়রা ব্যর্থও হবে, আবার সফলও হবে। যারা বাংলাদেশ দলে খেলছে, সবার প্রতি আমার শুভকামনা থাকবে।”