ডেঙ্গু এখন দেশব্যাপী ছড়িয়ে যাচ্ছে। প্রতিনিয়ত ঢাকার বাইরে বিভিন্ন জেলা শহরের হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগীদের ভিড় বেড়েই চলেছে।

এদিকে, আসন্ন ঈদুল আজহায় নিজ গ্রামে ফেরার স্রোত বেড়ে যাবে ঘরমুখো মানুষের। আর এই স্রোতে জেলা শহরগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা আরও বেড়ে যাওয়ার আশঙ্কা করছে সরকার ও বিশেষজ্ঞ মহল।

তাই বিষয়টি মাথায় রেখে জেলার দরিদ্র ও অসহায়সহ যেকোনো ডেঙ্গু আক্রান্ত রোগীর চিকিৎসায় যেন কোনো ত্রুটি না হয়, সে লক্ষ্যে নিজের সংসদীয় এলাকায় ব্যবস্থা গ্রহণ করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ওয়ানডে ক্রিকেট দলের অধিনয়াক মাশরাফি বিন মর্তুজা। ডেঙ্গু প্রতিরোধে অন্য সংসদ সদস্যরা যেখানে এখনো নিষ্ক্রিয়, সেখানে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়নে এগিয়ে এসেছে নড়াইল এক্সপ্রেস।

নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও মাশরাফির নির্বাচনকালীন প্রধান সমন্বয়কারী সৌমেন বসু বলেন, ‘মাশরাফির ঘোষণা অনুসারে ইতোমধ্যে নড়াইলে দুটি হাসপাতালে ডেঙ্গু রোগের চিকিৎসার ব্যাবস্থ গ্রহণ শুরু হয়েছে। রক্তের প্লাটিলেট কাউন্ট মেশিনসহ টেস্টের প্রয়োজনীয় উপকরণের ব্যবস্থা করা হয়েছে।’

এ বিষয়ে মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘সংসদ সদস্য হিসেবে জনগণের পাশে থাকাই আমার দায়িত্ব। আমি শুধু আমার দায়িত্ব পালনের চেষ্টা করছি।’