কুমিল্লার মনোহরগঞ্জে সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) অধিগ্রহণকৃত জায়গায় স্থাপিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছ। বৃহস্পতিবার (১০ জুন) মনোহরগঞ্জের বিপুলাসার বাজার এলাকায় দিনব্যাপী কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের পাশে গড়ে তোলা এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযান পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা, সড়ক ও জনপথ অধিদপ্তর কুমিল্লার উপবিভাগীয় প্রকৌশলী (এসডিই) মো. সফিকুল ইসলাম ভূঁইয়া, উপসহকারী প্রকৌশলী আজিম উদ্দিন, রানা বিল্ডার্সের প্রকল্প ব্যবস্থাপক মো. হাফিজুর রহমান, স্থানীয় নাথেরপেটুয়া পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ মো. জাফর ইকবাল প্রমুখ।

সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) কুমিল্লার উপবিভাগীয় প্রকৌশলী মো. সফিকুল ইসলাম ভূঁইয়া জানান, কুমিল্লা টমছম ব্রিজ থেকে নোয়াখালী পর্যন্ত আঞ্চলিক মহাসড়ক ফোর লেনে উন্নীতকরণের জন্য সড়কের পার্শ্ববর্তী জায়গাগুলো সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) অধিগ্রহণ করে। আইনানুযায়ী সড়কের দুই পাশে ১০ মিটার পর্যন্ত কোনো স্থাপনা গড়ে তোলা যাবে না।

তিনি আরো জানান, একাধিকবার নোটিশ দেওয়ার পরও সওজের অধিগ্রহণকৃত জায়গায় অবৈধভাবে গড়ে তোলা স্থাপনাগুলো অপসারণ করা হয়নি। ফলে ওই সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।

উচ্ছেদ অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ বলেন, এই উচ্ছেদ অভিযানের পর কেউ পুনরায় অবৈধ স্থাপনা গড়ে তুলে আঞ্চলিক মহাসড়কের ফোর লেনে উন্নীতকরণ কাজে বিঘ্ন ঘটালে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।