banner

অনলাইন ডেস্ক

হারারে টেস্টে জিম্বাবুয়েকে ২২০ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। তাতে চার ম্যাচ পর টেস্টে জয় ফিরে সফরকারীরা। স্বস্তির জয় শেষে দেশে ফিরেছেন টেস্ট দলের সদস্যরা। ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা টেস্ট দলের ক্রিকেটাররা জিম্বাবুয়েতেই রয়েছেন।

মঙ্গলবার (১৩ জুলাই) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখে মুমিনুল হকের দল। যেখানে বাংলাদেশের টেস্ট অধিনায়কের সঙ্গী টেস্ট দলের আরও পাঁচ ক্রিকেটার।

মুমিনুল ছাড়া বাকিরা হলেন- সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি রাব্বি ও স্পিনার নাঈম হাসান। আটজনের দেশে ফেরার কথা থাকলেও এদিন ফিরেছেন ৬ ক্রিকেটার। দেশে ফেরা হয়নি দুই পেসার আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন চৌধুরির। ওয়ানডে দলের প্রস্তুতিতে সহায়তা করতে নেট বোলার হিসেবে রেখে দেয়া হয়েছে তাঁদের দুজনকে।

হারারেতে টসে জিতে ব্যাট করতে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। তবে সেখান থেকে দলকে টেনে তুলে বাংলাদেশকে বড় সংগ্রহ এনে দিয়েছিলেন মুমিনুল, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ ও তাসকিন আহমেদ। দ্বিতীয় ইনিংসে সাদমান ও শান্তর জোড়া সেঞ্চুরিতে জিম্বাবুয়েকে বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল বাংলাদেশ। এরপর তাসকিন ও মেহেদি হাসান মিরাজের বোলিং তোপে মাত্র ২৫৬ রানের গুটিয়ে যায় স্বাগতিকরা। তাতে ২২০ রানের বড় জয় পায় বাংলাদেশ।

এদিকে ইতোমধ্যে জিম্বাবুয়েতে পৌঁছেছে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে থাকা ক্রিকেটাররা। যারা কিনা একদিনের কোয়ারেন্টাইন শেষে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন।

banner