banner

টোকিও অলিম্পিক তেমন একটা ভালো যাচ্ছে না আর্জেন্টিনার। ফুটবলের পুরুষ ইভেন্টে দ্বিতীয় রাউন্ডেই উঠতে পারেনি তারা।

হকি ইভেন্টেও একইভাবে বিদায় ঘণ্টা বেজেছে। রোববার জার্মানির কাছে ১-৩ গোলে হেরে শেষ হয়েছে আর্জেন্টিনা পুরুষ হকি দলের অলিম্পিক যাত্রা।

অথচ এই ইভেন্টে ফেভারিট হয়েই এসেছিলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

তবে সোমবার সেই দুঃখ ঘোচালে আর্জেন্টিনার নারী হকি দল। ঠিক যেন প্রতিশোধ নিলেন তারা। সোমবার বাংলাদেশ সময় ভোরে নারী হকির কোয়ার্টার ফাইনালে জার্মানিকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছেন দ্য লায়নেসরা।

টোকিওর ওই হকি স্টেডিয়ামের নর্থ পিচে হওয়া ম্যাচটিতে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলেছে আর্জেন্টিনা। যদিও প্রথম কোয়ার্টারে দুটি গোলের সহজ সুযোগ হাতছাড়া করে তারা।

ফলে গোলশূন্য অবস্থায় প্রথম কোয়ার্টার শেষ হয়। দ্বিতীয় কোয়ার্টারেও গোল পাচ্ছিল না দুদলই। প্রায় শেষ দিকে গিয়ে পর পর দুটি গোল করে বসে আর্জেন্টিনা। ম্যাচের ২৭ মিনিটের সময় প্রথমে অগাস্টিনা জার্মানির জাল বল জড়ান। সেই উল্লাসের রেশ কাটার আগে দুই মিনিট পরই দ্বিতীয় গোলটি করে মারিয়া। ২-০ তে এগিয়ে থেকে শেষ হয় দ্বিতীয় কোয়ার্টার।

তৃতীয় কোয়ার্টারে অনেকটাই রক্ষণাত্মক হয়ে খেলে আর্জেন্টিনা। জার্মানিকে গোল শোধের পথ বন্ধ করে দেয় তারা। কোনো গোল না হয়েই তৃতীয় কোয়ার্টার শেষ হয়।

তবে চতুর্থ কোয়ার্টারে নেমে ৫২ মিনিটে দুর্দান্ত গোল করেন আর্জেন্টিনার ভ্যালেন্টিনা রুইজ। ৩-০তে পিছিয়ে যাওয়ায় ম্যাচে আর ফিরতে পারেননি জার্মানিরা।

একই মাঠে সকাল ৯টায় শুরু হয়েছে অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচ। পরে বিকালে রয়েছে নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড ও স্পেন-গ্রেট ব্রিটেনের মধ্যকার দুই কোয়ার্টার ফাইনাল।

banner