মিরপুরে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২১ রান জড়ো করে অস্ট্রেলিয়া। এদিনও দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন মিচেল মার্শ। ৪২ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৫টি চার। ৩টি চার ও দলের পক্ষে একমাত্র ছক্কায় ২৫ বলে ৩০ রান করেন মইসেস হেনরিকস।

অস্ট্রেলিয়াকে ‘১২১’ রানে আটকে দিল বাংলাদেশ শেষদিকে ১০ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন মিচেল স্টার্ক। বাংলাদেশের বোলাররা গোটা ইনিংস জুড়েই প্রদর্শন করেন নিয়ন্ত্রিত বোলিং। দলের পক্ষে তিনটি উইকেট শিকার করেন মুস্তাফিজুর রহমান। এছাড়া শরিফুল ইসলাম দুটি এবং মেহেদী হাসান ও সাকিব আল হাসান একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে পাওয়ার-প্লেতেই দুই ওপেনার সৌম্য সরকার ও নাঈম শেখকে হারিয়ে ফেলে বাংলাদেশ। এরপর সাকিব আল হাসানকে সঙ্গ দেন শেখ মেহেদী হাসান। ঝুঁকিপূর্ণ শট খেলা মেহেদী চারবার জীবন পেয়ে ২৪ বলে করেন ২৩ রান। সাকিব ঝড়ো ইনিংস খেলার চেষ্টায় ১৭ বলে ২৬ রান করে ফেরেন সাজঘরে।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ শূন্য রানে বিদায় নিলে চাপে পড়ে যায় বাংলাদেশ। ৬৭ রানে ৫ উইকেট হারিয়ে দল যখন হারের শঙ্কায়, তখন হাল ধরেন আফিফ হোসেন ধ্রুব ও নুরুল হাসান সোহান। অস্ট্রেলীয় বোলারদের সাবধানতার সাথে সামলে দলকে রান এনে দেন প্রয়োজন অনুযায়ী।

শেষপর্যন্ত এই জুটিই পরিণত ব্যাটিং উপহার দিয়ে দলকে জয়ের বন্দরে ভেড়ায়।

সংক্ষিপ্ত স্কোর

টস : অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া : ১২১/৭ (২০ ওভার)
মার্শ ৪৫, হেনরিকস ৩০
মুস্তাফিজ ২৩/৩, শরিফুল ২৭/২, মেহেদী ১২/১, সাকিব ২২/১

বাংলাদেশ : ১২৩/৫ (১৮.৪ ওভার)
আফিফ ৩৭, সাকিব ২৬, মেহেদী ২৩, সোহান ২২
হ্যাজলউড ১৬/১, অ্যাগার ১৭/১

ফল : বাংলাদেশ ৫ উইকেটে জয়ী।