সদ্যই বাংলাদেশ থেকে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হেরে দেশে চলে গেছে অস্ট্রেলিয়া। এবার আসছে নিউজিল্যান্ড। অজি দলে অনেক বড় তারকা থাকলেও কিউই দলে তারকাদের প্রায় কেউই থাকছেন না।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৪ আগস্ট বাংলাদেশে আসবে কিউইরা। ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে মাঠের খেলা। সবগুলো ম্যাচই হবে মিরপুর শেরেবাংলায়। এবার জানা গেল, বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের ম্যাচগুলো শুরু হবে বিকালে।

অজিদের বিপক্ষে সবগুলো ম্যাচই শুরু হয়েছিল সন্ধ্যা ৬টা থেকে। কিউই সিরিজের সময় নিয়ে আজ সোমবার বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘নিউজিল্যান্ডের সঙ্গে আমাদের সময়ের বড় একটা পার্থক্য আছে। তাদের দর্শকেরও খেলা দেখার একটা ব্যাপার থাকে। সবকিছু বিবেচনা করে টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেছি। আমাদের পরিকল্পনায় রয়েছে বিকেল চারটার দিকে খেলা শুরু করা।’

উল্লেখ্য, বাংলাদেশের বিপক্ষে সিরিজটি অস্ট্রেলিয়ায় কোনো প্রতিষ্ঠান সম্প্রচার করেনি। এ নিয়ে অজি মিডিয়া এবং তাদের ক্রিকেটাররাও সমালোচনায় মুখর হয়েছিল। তবে কিউই সিরিজ নিউজিল্যান্ডে দেখা যাবে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় খেলা শুরু হলে নিউজিল্যান্ডে তখন মধ্যরাত।

খেলা শেষ হতে হতে সেখানে ভোর হয়ে যাবে। তাই কিউই দর্শকদের কথা চিন্তা করে সময়সূচি এগিয়ে আনা হয়েছে। উল্লেখ্য, ২০১৩ সালের পর এই প্রথম বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড।