banner

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে লিথুয়ানিয়াকে বড় ব্যবধানে হারিয়েছে ইতালি। বুধবার রাতে ইউরোপীয় অঞ্চলের ‘সি’ গ্রুপের ইউরোপ চ্যাম্পিয়নরা জয় পেয়েছে ৫-০ ব্যবধানে।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে আজ্জুরিরা। স্ট্রাইকার ময়েস কিনের গোলে ম্যাচের ১১তম মিনিটেই এগিয়ে যায় ইতালি। তিন মিনিট পরই আজ্জুরিদের টানা একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে নিজেদের জালে নিজেই গোল করেন লিথুয়ানিয়ার ডিফেন্ডার এডগারেস উটকাস।

মিনিট দশেক পর জিয়াকমো রাসপোদোরি গোল করে ইতালির ব্যবধান তিনগুণ করেন। মাত্র ৫ মিনিট পরই ফের গোল করে বিরতিতে যাওয়ার আগেই কার্যত শেষ করে দেন ময়েস কিন। ২৯তম মিনিটে ফেডরিকো বার্নাদেস্কির পাস থেকে গোল করে হালি পূর্ণ করেন জুভেন্টাস তারকা।

প্রথমার্ধেই ৪-০ গোলের ব্যবধান এগিয়ে যায় ইতালি। বিরতি থেকে ফিরেই বাড়ায় আজ্জুরিরা। ৫৪তম মিনিটে জিওভান্নি ডি লরেঞ্জো স্কোরশিটে নাম লেখেন। ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ইতালি। এই জয়ের ফলে সি গ্রুপে ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইতালি। ৪ ম্যাচে ২ জয় ও ২ ড্র নিয়ে দুইয়ে আছে সুইজারল্যান্ড। ৫ ম্যাচের সবকটি ম্যাচ হেরে তলানিতে লিথুয়ানিয়া।

banner