জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে চলতি পরিবহন  ধর্মঘটে আটকে পড়া পর্যটক দের জন্য অভিনব উদ্যোগ গ্রহন করেছে কক্সবাজার জেলা পুলিশ।


কক্সবাজার জেলা পুলিশের ফেইসবুক পেইজে এ তথ্য জানানো হয়। জেলা পুলিশ সুপারের সার্বিক নির্দেশনায় এ ধরনের ব্যাতিক্রমী উদ্যোগ নেয়া হয়েছে।  দেশের বিভিন্ন স্থান থেকে কক্সবাজারে ঘুরতে আসা পর্যটক যারাই আটকা পড়েছেন তাদেরকে কক্সবাজার জেলা পুলিশ লাইনন্সে যোগাযোগ করতে বলা হয়। বাংলাদেশ পুলিশের নিজস্ব বাসে পর্যটক দের সম্পূর্ন বিনা ভাড়ায় চট্টগ্রামে পৌছে দেয়া হবে। 


কক্সবাজার জেলা পুলিশের এডিশনাল এসপি (প্রসাশন) মোঃ রফিকুল ইসলাম জানান জনদূর্ভোগ এবং আগত পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখেই তারা এ ধরনের উদ্যোগ গ্রহন করেছেন। তিনি আরও বলেন পর্যটকদের সুরক্ষা ও সার্বিক পুলিশি সেবা প্রদানে কক্সবাজার জেলা পুলিশ সবসময় তৎপর। সংবাদ লেখা পর্যন্ত ১টি বাস সন্ধ্যার পরই যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্য ছেড়ে যায়।


কক্সবাজার জেলা পুলিশ লাইনের আর.আই বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান তাদের পর্যাপ্ত বাস রয়েছে। পর্যটক রা যাতে নির্বিঘ্নে যেতে পারেন এ লক্ষ্য পার্শবর্তী জেলা থেকে আরও পুলিশ বাস নিয়ে আসা হচ্ছে।

কক্সবাজার জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তারা দাড়িয়ে থেকে বিষয়টি তদারকি করছেন বলে জানা যায়।