banner

কক্সবাজারের টেকনাফ ও উখিয়া সীমান্তে পৃথক তিনটি অভিযানে ৪ লাখ ৬০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে। এ পরিমাণ ইয়াবার মূল্য প্রায় ১৪ কোটি টাকা। এর মধ্যে টেকনাফ ব্যাটালিয়ানের (২ বিজিবি) দুটি অভিযানে ২ লাখ ৪০ হাজার পিস ইয়াবা বড়িসহ একজনকে আটক করা হয়। কক্সবাজার ব্যাটালিয়ানের (৩৪ বিজিবি) আরেক অভিযানে ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আজ সোমবার সকালে ও রবিবার রাতে বিজিবি সদস্যরা এসব অভিযান পরিচালনা করে। টেকনাফের শাহপরীরদ্বীপ এলাকায় টেকনাফ ব্যাটালিয়ানের (২ বিজিবি) অভিযানে একজন আটক হন। আটককৃত ব্যক্তি টেকনাফ জালিয়াপাড়া এলাকার আবুল কালামের পুত্র মো. আমির হোসেন।

বিজিবি ২ সূত্রে জানায়, আটককৃত ব্যক্তি নাফ নদী হতে মাছ আহরণের জন্য নদীতে গিয়ে মিয়ানমার থেকে আগত ১টি নৌকা হতে ইয়াবা বড়ি নিয়ে জাঙ্গরপাড়া এলাকার মো. আমির হোসেন (৩৫) এর বাড়িতে রেখে আসে। বিজিবির টহলদল তাকে সঙ্গে নিয়ে ওই বাড়িতে তল্লাশি অভিযান পরিচারনা করে ১টি ব্যাগ থেকে ১ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার করে।

অপর এক অভিযানে বিজিবি সদস্যরা টেকনাফের খারাংখালী নামক এলাকায় নাফনদ তীরে অভিযান চালিয়ে ১ লাখ পিস ইয়াবা বড়ি উদ্ধার করে।

অপরদিকে সোমবার সকালে উখিয়া রাজাপালংয়ের জলিলেরগোদা আমবাগান নামক স্থান থেকে কক্সবাজার (৩৪ বিজিবি) অভিযান চালিয়ে ২ লাখ ২০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করে। অভিযানের সময় পাচারকারীদের সাথে বিজিবির গোলাগুলি হয়েছে। পরে পাচারকারীরা পালিয়ে যায়।

banner