নিজস্ব প্রতিবেদক

সাংবাদিক আবুল কালাম আজাদ, বাংলাদেশের অপরাধ ও অনুসন্ধানী সাংবাদিকতার এক সুপরিচিত নাম। সমাজের নানা অসঙ্গতি, দুর্বৃত্তায়ন, মাদক-সন্ত্রাস, কিশোর অপরাধ সহ তথ্যনির্ভর অসংখ্য সংবাদ প্রকাশ করেছেন অত্যন্ত সাহসিকতার সাথে। কখনো কোনো অন্যায়ের কাছে মাথানত করেননি তিনি। সমসাময়িক বিষয় নিয়ে লিখেছেন বেশ কয়েকটি জনপ্রিয় বই, তারমধ্যে অন্যতম “ঘুমন্ত বিবেক ও বাণিজ্যিক মানবতা” স্বপ্নভঙ্গের আর্তনাদ।

সংবাদ প্রকাশের জেরে সম্প্রতি সাংবাদিক আবুল কালাম আজাদকে হত্যার হুমকি সহ নানা ষড়যন্ত্রের জাল বুনছে একটি কুচক্রি মহল। ইতিমধ্যে বেশ কয়েকবার সন্ত্রাসী হামলার শিকারও হয়েছেন তিনি, যা দেশ বিদেশের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রকাশিত হয়েছে।

নিজ জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক আবুল কালাম আজাদ। বারবার প্রশাসনের সাহায্য চেয়েও ব্যর্থ হচ্ছেন তিনি। অজ্ঞাত কারণে সন্ত্রাসী ও দুর্বৃত্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেনা প্রশাসন।

সাংবাদিক আবুল কালাম আজাদকে হত্যার হুমকি ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছে দেশের বিভিন্ন সাংবাদিক সংগঠন ও সাধারন জনগণ। মানববন্ধন কর্মসূচি পালনকালে বক্তারা ষড়যন্ত্রকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।