কুমিল্লা বুড়িচং প্রেসক্লাবের সহ-সভাপতি দৈনিক ভোরের কলাম এর স্টাফ রিপোর্টার সাংবাদিক মাহফুজ বাবু’র উপর পরিকল্পিত হামলা ও মারধরের ঘটনা ঘটেছে।

একাধিক মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী কুখ্যাত সন্ত্রাসী ময়নামতি সমেশপুর এলাকার মেহেদী হাসান রিয়াদসহ সন্ত্রাসী বাহিনীর হামলায় আহত সাংবাদিক বর্তমানে কুমিল্লা সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। জাতীয় জরুরী সেবা ৯৯৯ ফোন পেয়ে কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে আসামীদের খোঁজে পায়নি বলে জানা গেছে। বুধবার বিকেল আনুমানিক সারে ৩টায় জেলা সদরের শুভপুর এলকায় গোমতী বাঁধের ওপর এ ঘটনা ঘটে। এ বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক মাহফুজ বাবু কোতোয়ালি মডেল থানায় মেহেদী হাসান রিয়াদ ও তার তিন সহযোগীসহ অজ্ঞাতনামা ৭/৮ জনের নামে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ ও আহত সাংবাদিকের সাথে কথা বলে জানা যায়, বিভিন্ন সময় চুরি, ডাকাতি, ছিনতাই, মারামারিসহ একাধিক মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী সন্ত্রাসী মেহেদী হাসান রিয়াদ এর বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সুপরিকল্পিত ভাবে এই হামলা চালানো হয়েছে। দীর্ঘদিন ধরেই বিভিন্ন ভাবে ফাঁদ পেতে ব্যার্থ হয় রিয়াদ। সে বুড়িচং উপজেলার ময়নামতি ইউপির সমেশপুর এলাকার আক্তার মিয়ার ছেলে।

বুধবার বিকেলে নগরীর সংরাইশ থেকে গোমতী বাঁধ সড়ক দিয়ে ক্যান্টনমেন্ট যাওয়ার পথে শুভপুর এলাকায় পৌছুলে দুটো মোটরসাইকেল নিয়ে মাহফুজ বাবু গাড়ির সামনে পথরোধ করে দাড়ায়। গাড়ি থেকে নামার পর রিয়াদ, ফরহাদ সহ সাথে থাকা অন্যান্যরা এলোপাতাড়ি মারধর করতে থাকে তাকে। এসময় মাহফুজ বাবুর গাড়ি চালক আব্দুল্লাহ বাঁধা দিতে গেলে তাকেও মারধর করা হয়। মূহুর্তেই আরো কয়েকটি মটর সাইকেলে ৭/৮ জনের একটি বাহিনী জিআই পাইপ, রড, লাঠি নিয়ে এসে এলোপাতাড়ি মারধর করে মাটিতে ফেলে তিন টি মোবাইল ফোন ঘড়ি ও মানিব্যাগ নিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে সরে পরে। পরে স্থানীয়রা উদ্ধার করে কুমিল্লা সদর হাসপাতালে নিয়ে যায়।

পরে জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ ফোন পেয়ে কোতোয়ালি মডেল থানার এসআই নিয়ামুল সহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে গিয়ে কাউকে পাননি বলে জানা গেছে। সন্ত্রাসীদের হামলায় আহত সাংবাদিক মাহফুজ বাবু বর্তমান আদর্শ সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। খোঁজ নিয়ে জানা যায়, কিশোর গ্যাং সদস্য রিয়াদের বিরুদ্ধে বুড়িচং ও কোতোয়ালি থানায় চুরি, ডাকাতি, ছিনতাই, মারামারি সহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

এবিষয়ে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন আমরা অভিযোগ হাতে পেয়েছি। অভিযুক্তদের দ্রুত আইনের আওতায় আনা হবে।