দেশে আগুন দিয়ে যে নাশকতা হচ্ছে এর সাথে বিএনপি জড়িত বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার ঢাকা উত্তর আওয়ামী লীগের উদ্যোগে দারুস সালামে ইফতার ও ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে তিনি এ দাবি করেন। এসময় তিনি আরও বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নাশকতার পথ বেছে নিচ্ছে।

শনিবার ঢাকা উত্তর আওয়ামী লীগের উদ্যোগে দারুস সালামে ইফতার ও ঈদ উপহার বিতরণ করা হয়। এতে যোগ দেন, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাব কাটিয়ে নিত্যপণ্যের দাম কমতে শুরু করেছে।

তিনি বলেন, বিএনপির জনকল্যাণমূলক কোনো কর্মসূচি নেই। আন্দোলনে ব্যর্থ হয়ে নাশকতার দিকে ঝুঁকছে দলটি।

ওবায়দুল কাদের বলেন, যারা এ দেশে আগুন সন্ত্রাস করে চিহ্নিত সন্ত্রাসী হিসেবে সবার কাছে পরিচিত সেই বিএনপি এখন আগুনের কথা বলে তখন আমাদের কাছে মনে হয় ঠাকুর ঘরে কে রে ? আমি কলা খাইনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুল আজ ঘন ঘন আগুনের কথা বলেন। এই আগুন ও সন্ত্রাস- দুটোই তারা সৃষ্টি করেছেন। আমাদের সন্দেহ, দেশে এখন আগুন নিয়ে যে নাশকতা হচ্ছে, সে নাশকতার সঙ্গে বিএনপি যুক্ত। আগুন নিয়ে যারা নাশকতা করছে তাদের অতীতের ইতিহাস আগুন-সন্ত্রাস। এই ইতিহাস এদেশের মানুষ ভুলে যায়নি।

সরকার পদত্যাগ করলে বিএনপি কার সাথে সংলাপ করবে, তা জানতে চান, বিএনপি মহাসচিবের কাছে।

ওবায়দুল কাদের আরও বলেন, সরকার যদি পদত্যাগ করে তাহলে সংলাপ করবে কে ? এ প্রশ্নের উত্তর মির্জা ফখরুল সাহেবের কাছে জানতে চাই। এ উদ্ভট, আবোল তাবোল কথা বলছে বিএনপি। আন্দোলনে ব্যর্থ বিএনপির মরা গাঙ্গে আর জোয়ার আসে না। ভাটার টান এসে গেছে।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রতিনিধিরা এলেও বিএনপির সাথে আলোচনায় আগ্রহী নয়। তাই এখন জাতিসংঘের শরনাপন্ন হচ্ছে বিএনপি।