মাহফুজ মিশু, নোয়াখালী

অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা ও আইনশৃঙ্খলা উন্নয়নের জন্য নয়টি ক্যাটাগরীতে আইজিপি পুরষ্কার পেলো নোয়াখালী জেলা পুলিশ। অর্থ উদ্ধার, ক্লু-লেস বিভিন্ন মামলার রহস্য উদঘাটন ও আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখায় নোয়াখালী জেলা পুলিশ এ পুরষ্কারে ভূষিত হয়েছেন।

বুধবার (৪ অক্টোবর) নোয়াখালী জেলা পুলিশ সুপার মো: শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, আইজিপি মহোদয় কর্তৃক পুরষ্কিত হয়ে নোয়াখালী জেলা পুলিশ সদস্যরা আরো বেশি আন্তরিক ও নিষ্ঠার সাথে কাজ করতে উৎসাহ হবেন।

যে সকল উল্লেখযোগ্য কাজের জন্য পুরষ্কার ঘোষণা করা হয় :
সোনাইমুড়ী থানা পুলিশের বিশেষ অভিযানে মুক্তিপণ আদায়কারী ০৩ জন অপহরণকারী আসামি গ্রেপ্তার। বেগমগঞ্জের রসুলপুর ইউনিয়নের চাঞ্চল্যকর ক্লু-লেস হত্যাকান্ডের ঘটনার রহস্য উদঘাটন পূর্বক আসামি গ্রেফতার।
জেলা গোয়েন্দা শাখা (ডিবি) নোয়াখালী কর্তৃক বিশেষ অভিযান পরিচালনা করে বেগমগঞ্জ থানাধীন এলাকা হতে ০৩ টি সচল ওয়ান শুটার গান উদ্ধার এবং ০২ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেপ্তার।
বেগমগঞ্জ থানা পুলিশের অভিযানে অস্ত্র-গুলি উদ্বার পূর্বক ও ০২ জন আসামি গ্রেফতার।
নোয়াখালী জেলার সুধারাম থানাধীন অটোরিকশা চালকের গলায় দারালো চুরি দিয়ে গুরুতর জখমপূর্বক অটোরিকশা ছিনতাইয়ের গঠনার সাথে জড়িত আসামি গ্রেফতার।
নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানা পুলিশের বিশেষ অভিযানে বিডি সফটেক্স এর চেয়ারম্যান এবং বেসিক ব্যাংকের ১২ শত কোটি টাকা আত্মসাৎকারী ও ১৭ বছরের সাজা প্রাপ্ত আসামি গ্রেফতার।
সুধারাম থানার চাঞ্চল্যকর কিশোর রিয়াজ হত্যা মামলার ০২ জন আসামি গ্রেপ্তার এবং অটোরিকশা উদ্ধার।
সুধারাম থানায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি গ্রেপ্তার এবং বিদেশি পিস্তল উদ্ধার।
সুধারাম থানাধীন ক্লু-লেস ডাকাতি মামলার রহস্য উদঘাটন এবং পাঁচজন ডাকাত গ্রেপ্তার।

ইতিপূর্বেও মাননীয় আইজিপি মহোদয় ভালো কাজের জন্য নোয়াখালী জেলা পুলিশকে পুরস্কারে ভূষিত করেছেন। এর ধারাবাহিকতায় নোয়াখালী জেলা পুলিশ আবারও নয়টি বিশেষ ঘটনায় এ পুরস্কার অর্জন করলো।
এই পুরস্কার প্রাপ্তিতে মাননীয় আইজিপি মহোদয়কে নোয়াখালী জেলা পুলিশের পক্ষ থেকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।