মোঃ রেজাউল করিম রেজা: রাজারহাট, কুড়িগ্রাম

কুড়িগ্রামের রাজারহাটে বুধবার ২১ আগস্ট/২৪ইং বিকেল ৫ঃ০০ ঘটিকায় রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের চর বিদ্যানন্দ যুব সমাজের আয়োজনে তিস্তা নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
নৌকা বাইচ প্রতিযোগিতায় মোট আটটি নৌকা অংশ গ্রহণ করেন। চর বিদ্যানন্দের উত্তরে তিস্তা থেকে চাদের আলো, বিজলী তুফান, বাঘের বাচ্চা, মায়ের দোয়া দক্ষিণাঞ্চল থেতরাই ইউনিয়ন থেকে পাগলা বাবা, তিনবন্ধু, দুরন্ত চিতা, অগ্রদূত, শেরে বাংলা।
গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার আকর্শণ ছিলো দুইটি নৌকা জোড়া করে প্রতিযোগিতায় অংশগ্রহণ। নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে বিভিন্ন উপজেলা থেকে কয়েক হাজার দর্শনার্থী নদীর পাড়ে ভীর জমান।
নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক আব্দুল হাকিম সবুজ সভাপতি রাজারহাট মডেল প্রেসক্লাব, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আজিজুর রহমান কালিয়া, সাধারণ সম্পাদক বিদ্যানন্দ ইউনিয়ন বিএনপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইব্রাহিম আলম সবুজ, সাংগঠনিক সম্পাদক রাজারহাট মডেল প্রেসক্লাব।

উক্ত প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজসেবক ও বিশিষ্ট ব্যবসায়ী সাদেকুল ইসলাম। নৌকা বাইচ প্রতিযোগিতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন চর বিদ্যানন্দ মৌজার যুবসংঘের সভাপতি নুর আলম, সদস্য সাদ্দাম হোসেন, আকাশ, ফিরোজ আহমেদ, সিরাজুল ইসলাম, আব্দুল লতিফ, লাল মিয়া সহ প্রায় শতাধিক তরুণ ও যুবক। খেলা শেষে বিজয়ী দলকে পুরুস্কার প্রদান করা হয়।