বিশেষ প্রতিনিধি: কাজল আহমেদ

ভ্যান চুরির ঘটনায় জড়িত সন্দেহে সিরাজ হাওলাদার (৪০) নামের এক যুবককে ঘর থেকে তুলে নিয়ে কুপিয়ে হত্যা এবং ঘরের আসবাপত্র ভাংচুর করে সমিতি থেকে তোলা ৫০ হাজার টাকার লুট করার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় মুমুর্ষ অবস্থায় দিদার সরদার(৩৫)কে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ৪ সেপ্টেম্বর ভোরে খুলনায় খানজাহান আলী থানাধিন যোগিপোল ৮নং ওয়ার্ডের ফকিরপাড়া কালভার্টের মোড়ে। নিহত সিরাজ হাওলাদার যোগিপোল ৭নং ওয়ার্ডের জামাল হাওলাদারের পুত্র এবং আহত দিদার সরদার যোগিপোল ৮নং ওয়ার্ডের বিনু সরদারের পুত্র বলে পুলিশ জানিয়েছেন।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানাগেছে, সম্প্রতি শিরোমণি দক্ষিণপাড়ার তোয়েবের পুত্র মোঃ জাকারিয়া জাকারের একটি ভ্যান তার বাড়ী থেকে কে বা কারা চুরি করে নিয়ে যায়। চুরির ঘটনায় জড়িত সন্দেহে গত ৪ সেপ্টেম্বর রাতে যোগিপোল ফকিরপাড়া কালভার্ট মোড় থেকে দিদারকে আটক করে মারপিটের এক পর্যায়ে দিদার যোগিপোল ৮নং ওয়ার্ডের সিরাজ হাওলাদারের নাম বলে। পরবর্তিতে ১৫/২০ জন ভোর ৫টার দিকে সিরাজ হাওলাদারের ৮নং ওয়ার্ডের বাড়ীতে হামলা চালিয়ে তাকে এলোপাতাড়ী ভাবে কুপিয়ে টেনে হিচড়ে শিরোমণি কালভার্টের উপর নিয়ে মারপিট করে ফেলে রাখে। সকালে স্থানীয়রা সিরাজ হাওলাদারকে মৃত এবং দিদার সরদারকে গুরুতর আহত অবস্থায় দেখতে পেয়ে তাদের স্বজনদের খবর দেয়। খবর পেয়ে থানা পুলিশ সিরাজ কে মৃত ও দিদারকে গরুতর আহত অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
নিহত সিরাজ হাওলাদারের স্ত্রী সুমি আক্তার অভিযোগ করে বলেন, যোগিপোল ৮নং ওয়ার্ডের বিনু সরদারের পুত্র জাকারিয়া জাকারসহ ১৫/২০জন ভোরে আমার ঘরের দরজা ভেঙ্গে আমার স্বামীকে ঘুম থেকে তুলে হাসুয়াসহ দেশীয় অস্ত্র দিয়ে কুপাতে থাকে। এ সময় আমি এবং আমার ছোট মেয়ে ঠেকাতে গেলে হামলাকারীরা আমাদের মারপিট করে তাকে টেনে হিচড়ে নিয়ে যায়। যাওয়ার সময় ঘরের আসবাপত্র ভাংচুর করে ঘরে থাকা আশা সমিতি থেকে তোলা ৫০ হাজার টাকাসহ মালামাল লুট করে নিয়ে যায়। সুমি জানায় আমার স্বামীকে ধরে নিয়ে যাওয়ায় পর আমি আমাদের আত্মিয় স্বজনদের খবর দেয়। পরবর্তিতে পুলিশ ও স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে যোগিপোল ফকির পাড়া কালভার্ট মোড়ে গিয়ে আমার স্বামীর বিভিন্ন স্থানে কোপের চিহৃসহ তাকে মৃত অস্থায় দেখতে পাই।
এ বিষয়ে খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, চোর সন্দেহে সিরাজকে পিটিয়ে হত্যা করা হয়েছে। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় দিদার নামের আরেকজনকে আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।