নিউজ ডেক্স:

আজ ১৩ ডিসেম্বর ২০২৩ ইং রোজ বুধবার। পৈত্রিক সম্পত্তি রক্ষা করতে গিয়ে দুর্বৃত্তদের হাতে নিহত হলেন মোঃ নাসির উদ্দিন ভূঁইয়া (৫৪)। মোঃ নাসির উদ্দিন ভূঁইয়া, পিতা- মৃত গোলাম মোস্তফা ভূঁইয়া, মাতা- জয়নব বেগম! তিনি হোল্ডিং নং ৪১/১, রোড নং ৪, দক্ষিণগাঁও, সবুজবাগ, বাসাবোতে বসবাস করতেন।

ঘটনার সূত্রপাত, গত ১১ ডিসেম্বর ২০২৩ ইং রোজ সোমবার আনুমানিক সকাল ১১ ঘটিকার দিকে মোঃ নাসির উদ্দিন ভূঁইয়াকে তার বাসা থেকে কিছু সংখ্যক লোক জোর পূর্বক ৭৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো‌ঃ জিয়াউল হকের নির্দেশে তার কার্যালয়ে নিয়ে আসে। তাকে একটি স্ট্যাম্পে সই করতে বলে। তার পৈত্রিক সম্পত্তি তাদের নামে লিখে দিতে বলে। তাতে তিনি রাজি হননি। রাজি না হওয়াতে তার সাথে কাউন্সিলরের ক্যাডার বাহিনীর কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তাকে বিভিন্ন ভয়-ভীতি দেখানো হয় এবং তাকে আঘাত করে যার ফলে তার শরীরের কিছু অংশে রক্তক্ষরণ হয় । তার শারীরিক অবস্থা অবনতির দিকে গেলে তাকে কার্যালয় থেকে ছেড়ে দেয়া হয়। তিনি রক্তাক্ত অবস্থায় বাসায় যান। তারপর তার পরিবারের সদস্যরা তাকে প্রাথমিক সেবা প্রদান করেন এবং নিকটস্থ বাসাবো সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসা প্রদান করেন। বিকাল ৪ ঘটিকায় তারা চিকিৎসা শেষে বাসায় ফিরে আসেন।

ভুক্তভোগী মোঃ নাসির উদ্দিন ভূঁইয়া ১২ ডিসেম্বর ২০২৩ ইং তারিখে উক্ত ঘটনার একটি সাধারণ ডায়েরী করার লক্ষ্যে সকাল ১০ ঘটিকায় বাসা থেকে বের হয়ে সবুজবাগ থানার উদ্দেশ্যে রওনা করেন। বাসাবো সিনেমা হলের সামনে যাওয়ার পরপরই কিছু বুঝে ওঠার আগেই দূর্বৃত্তরা তাকে এলোপাথাড়ি মারধর ও গুলি করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে আশেপাশের রাস্তার সাধারণ মানুষ জন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। জানা যায় তাকে একটি সিএনজির মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়। সাধারণ মানুষ ৯৯৯ এ কল করে সাথে সাথে সবুজবাগ থানায় বিষয়টি অবহিত করেন। আশেপাশের লোকজন থেকে জানা যায় দুর্বৃত্তদের মুখ কালো কাপড় দিয়ে ঢাকা ছিল।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ মোঃ আনোয়ার হোসেন তাকে মৃত ঘোষণা করেন।

কিছুক্ষণ পর সবুজবাগ থানার পুলিশ উপপরিদর্শক মোঃ হারুন হাসপাতালে আসলে নিহত মোঃ নাসির উদ্দিন ভূঁইয়ার পরিবারের সদস্যদের সাথে কথা বলে তাকে ময়নাতদন্ত করার জন্য বলা হয়। ময়নাতদন্তের রিপোর্টে ছয় রাউন্ড গুলি এবং মারধরের আলামত পাওয়া যায়। ময়নাতদন্ত করার পর তার পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়। ১২ ই ডিসেম্বর ২০২৩ ইং রোজ মঙ্গলবার এশার নামাজের পর রাত ৯ ঘটিকায় মৃত ব্যক্তিকে দক্ষিণগাঁও কবরস্থানে দাফন করা হয়।

মৃত্যুকালে মোঃ নাসির উদ্দিন ভূঁইয়া দুই মেয়ে এবং এক স্ত্রী রেখে গেছেন।
উক্ত মৃত্যুর ঘটনায় সবুজবাগ থানায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের নামে মামলার রোজি করেন।