উচ্চকণ্ঠ ডেক্স নিউজ:

 আপত্তিকর ভিডিও ইস্যুতে  পরিকল্পনা মন্ত্রণালয়ের উপসচিব এনামুল হককে জামালপুর জেলার নতুন জেলাপ্রশাসক হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন দিয়েছে সরকার। অন্যদিকে জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে।

রোববার (২৫ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপনটি জারি করে।

এরআগে শনিবার (২৪ আগস্ট) রাতে জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরকে ওএসডি করার সিদ্ধান্তের কথা নিশ্চিত করেন জেলা প্রশাসনের ঊর্ধ্বতন এক কর্মকর্তা।

গত বৃহস্পতিবার দুটি ভিডিও চিত্র ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে জামালপুর জেলা প্রশাসক আহমেদ কবীরকে তার অফিস সহায়ক এক নারীর সঙ্গে ঘনিষ্ঠ সময় কাটাতে দেখা যায়।

পরদিন দুপুরে সার্কিট হাউসে গণমাধ্যম কর্মীদের ডেকে বিষয়টি ষড়যন্ত্রের অংশ বলে দাবি করেন জেলা প্রশাসক।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এ বি এম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে জামালপুরের ডিসি আহমেদ কবীরকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলির তথ্য জানানো হয়।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠপ্রশাসন মাঠ শাখা-২ থেকে জারি করা আরেকটি প্রজ্ঞাপনে জামালপুরের নতুন ডিসি নিয়োগের বিষয়টি জানানো হয়। সিনিয়র সহকারী সচিব কে এম আল আমীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মো. এনামুল হককে জামালপুরের নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়ার তথ্য জানানো হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনস্বার্থে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে দুটি প্রজ্ঞাপনেই বলা হয়।