রিয়াল মাদ্রিদের অভিষেকেই গোল করে আলোচনার চলে এসেছেন রোদ্রিগো। ১৮ বছর বয়সী এই ফরোয়ার্ড ওসাসুনার বিপক্ষে লক্ষ্যভেদ করে গড়েছেন রেকর্ড। রোনালদোর পর তিনিই এখন অভিষেকে রিয়ালের সবচেয়ে দ্রুততম গোলের মালিক। ব্রাজিলিয়ান কিংবদন্তির সঙ্গে তুলনাও শুরু হয়ে গেছে রোদ্রিগোর। যদিও তাতে ঘোর আপত্তি এই তরুণের।

ব্রাজিলের সঙ্গে রিয়াল মাদ্রিদের জার্সিতেও অপ্রতিরোধ্য ছিলেন রোনালদো। মাদ্রিদের ক্লাবটির হয়ে খেলা ৫ বছরে খ্যাতির সর্বোচ্চ শৃঙ্গে বসেছিলেন এই ব্রাজিলিয়ান। রিয়ালের জার্সিতে আরেক ব্রাজিলিয়ান অভিষেকে আলো ছড়িয়ে তুলনায় বসেছেন রোনালদোর সঙ্গে।

বুধবার রাতে ঘরের মাঠে ওসাসুনাকে ২-০ গোলে হারিয়ে লা লিগার শীর্ষে বসেছে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে প্রথমবার রিয়ালের হয়ে মাঠে নেমে ৭২ মিনিটে লক্ষ্যভেদ করে ‘লস ব্লাঙ্কোদের’ জয় নিশ্চিত করেন রোদ্রিগো। যে লক্ষ্যভেদে রিয়ালের দ্রুততম গোলের রেকর্ডের তালিকায় রোনালদোর পর নাম তুলেছেন তিনি।

২০০২ সালে দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে রিয়ালের জার্সিতে অভিষেকে গোল করতে রোনালদোর লেগেছিল ৬২ সেকেন্ড। রিয়ালের অভিষেকে ওটাই দ্রুততম গোলের রেকর্ড। বুধবার রাতে বদলি হয়ে মাঠে নেমে গোল পেতে ৯৩ সেকেন্ড লেগেছে রোদ্রিগোর।

ব্রাজিলিয়ান হওয়ায় রোনালদোর সঙ্গে তুলনায় দাঁড় করানো হচ্ছে তাকে। যদিও এই তুলনায় মোটেও আগ্রহ নেই রোদ্রিগোর, ‘আমি চাই না রোনালদোর সঙ্গে আমার কোনও তুলনা হোক। কারণ তিনি ফুটবলের অন্যতম সেরা এবং আমাদের দেশের সর্বকালের সেরাদের একজন।’

অভিষেকেই গোল পাওয়ায় স্বভাবতই আনন্দিত ব্রাজিলিয়ান তরুণ, ‘গোলের সময় আমার বল নিয়ন্ত্রণ ভালো ছিল, আর বুঝতে পারছিলাম গোল করা সম্ভব। আমি সবসময়ই দেখাতে চাই এখানে (রিয়ালে) খেলার যোগ্যতা আমার আছে।’ কোচ জিদানের প্রশংসাও ঝরল তার কণ্ঠে, ‘আমি খুব খুশি। জিদান আমার ওপর পূর্ণ আস্থা রেখেছেন, আমার মনে হয় সেই কারণেই সবকিছু ভালো হয়েছে।’ গোল ডটকম