ঢাকা ও ঢাকার বাইরে গত তিন দিনে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত শনিবার সকাল ৮টা থেকে পরদিন রবিবার সকাল ৮টা পর্যন্ত ঢাকায় ৯৮ জন ও ঢাকার বাইরে ২৪৪ জনসহ সারা  দেশে ৩৪২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। এর পরের ২৪ ঘণ্টায় ঢাকায় ১০০ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ২৪৮ জনসহ মোট ৩৪৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন।

সর্বশেষ গত সোমবার সকাল থেকে গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত ঢাকায় ১০৬ ও ঢাকার বাইরে ২৬৫ জনসহ সারা দেশে ভর্তি হয়েছে ৩৭১ জন। এদিকে হাসপাতাল ছাড়ার সংখ্যাও গত তিন দিনে কমেছে। এর মধ্যে প্রথম ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল ছাড়ে ৪৭৪ জন, পরদিন ৪৪৪ জন এবং সর্বশেষ ২৪ ঘণ্টায় ৩৭৫ জন। 

গত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন সরকারি হাসপাতালের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৩, কুর্মিটোলা হাসপাতালে ১৫, মিটফোর্ডে ১৭, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৮ এবং মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে চারজন ভর্তি হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম সূত্র জানায়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত ৮৮ হাজার ৩২৪ জন হাসপাতালে ভর্তি হয়। ভর্তি রোগীদের মধ্যে এর মধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৬ হাজার ৬১৬ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি এক হাজার ৪৭২ জন। এদের মধ্যে ঢাকার হাসপাতালে ৫৪৭ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৯২৫।