সাকিব-মিরাজদের স্পিন কোচ হয়ে আসছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ডেনিয়েল ভেট্টোরি। বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে দামি কোচ হিসেবে আসছে ভেট্টোরি। এর আগে বেতন ভাতার দিক থেকে সবচেয়ে দামি কোচ ছিলেন চন্দিকা হাথুরেসিংহে।

১০০ দিনের চুক্তিতে ভেট্টোরিকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ভেট্টোরির দৈনিক বেতন পড়বে ৩৫০০ ডলারের বেশি যা বাংলাদেশি টাকায় প্রায় তিনলক্ষ টাকা। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, এই মাসেই ভারত সফরের ক্যাম্পের আগে কাজ শুরু করবেন এই স্পিন কোচ।

‘আমাদের অনুশীলন শুরু হবে ২৫ তারিখ থেকে। তার আগেই সে দেশে আসছে। সে এই সফর থেকে থাকবে’-আজ শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ভেট্টোরির আসার কথা এভাবেই বলেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

কোচ নিয়ে আকরাম খান আরও বলেন, ‘আমি, দুর্জয়, সুজন আজকে বসেছিলাম বাংলাদেশের কোচের ডেভলপমেন্ট নিয়ে। কোথায় কি কোচ লাগবে বা না লাগবে এসব নিয়ে। সেখানে কোচ বিভাগে কোন কোচরা থাকবে সেটা নিয়ে আলোচনা হয়েছে। আর এদের মান কিভাবে আরও বাড়ানো যায় সেটা নিয়ে কথা চলছে। আমাদের কি আরও কোচ লাগবে কিনা বা যারা আছে এদের মান কিভাবে বাড়ানো যায় সেটা নিয়ে আলোচনা করেছি।’