চাঁদাবাজির অভিযোগ উঠার পর সমালোচনার মুখে ছাত্রলীগের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া রেজওয়ানুল হক চৌধুরী ও গোলাম রাব্বানীকে নিয়ে এবার কথা বললেন বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান (বিজেপি) আন্দালিভ রহমান পার্থ। তার ভাষ্য, ঘুষ চাওয়াটাতে শোভন-রাব্বানীর কোনো দোষ দেখি না। কারণ, তারা তো সিস্টেমের বাইরে না। 

সম্প্রতি লন্ডনে ‘প্রবাস সংলাপ’ নামের এক টকশো অনুষ্ঠানে ক্যাসিনো বাণিজ্য নিয়ে কথা বলতে গিয়ে ছাত্রলীগের বিষয়টি উঠে এলে এমন মন্তব্য করেন আন্দালিভ পার্থ।জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের জন্য বরাদ্দ অর্থ থেকে চাঁদা দাবি করার অভিযোগ উঠার পর সমালোচনার মুখে গত ১৪ সেপ্টেম্বর দলীয় পদ থেকে ছাত্রলীগের সাবেক রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে অব্যাহতি দেয়া হয়। 

এ ঘটনায় বিএনপিসহ আওয়ামী লীগ বিরোধী রাজনৈতিক দলগুলোর শীর্ষ নেতারা নানা ধরনের বক্তব্য দিলেও এ বিষয়ে এতোদিন কোনো মন্তব্য করেননি আন্দালিভ পার্থ। তবে, মাদক, দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশ সরকারের চলমান শুদ্ধি অভিযান প্রসঙ্গে কথা বলতে গিয়ে ছাত্রলীগের বিষয়টি উঠে এলে শোভন-রাব্বানীর চাঁদা দাবির বিষয়টিও তুলে ধরেন তিনি।

প্রবাস সংলাপে আন্দালিভ রহমান পার্থ বলেন, ‘শোভন-রাব্বানীর তেমন কোনো দোষ নেই। তারা তো কোনো সিস্টেমের বাইরে নয়।’

তিনি বলেন, ”শোভন আর রাব্বানী ৮০ কোটি না ৮৫ কোটি টাকা ঘুষ চেয়েছে, এতে সমস্যাটা কোথায়? তারা তো কোনো সিস্টেমের বাইরে না। তারা যখন দেখছে যে ৭ হাজার কোটি টাকা বেসিক ব্যাংক খেয়ে ফেলছে। কোটি টাকা পাচার হয়ে যাচ্ছে। সবার লাইফস্টাইল চেঞ্জ হয়ে যাচ্ছে। প্রতিদিনই পত্রিকায় আসছে যে, এ গাড়ি নিয়ে গেছে, ও লুট করছে। তাহলে শোভন-রাব্বানীর দোষটা কোথায়? তারা তো সিস্টেমেরই একটা অংশ।”