ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় আদালত যে রায় দিয়েছেন, তাতে সন্তোষ প্রকাশ করেছে মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ বৃহস্পতিবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশীদ নুসরাত হত্যা মামলায় ১৬ জনের ফাঁসির রায় দেন।

রায়ের প্রতিক্রিয়ায় পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার বলেন, ‘আমরা যেটা প্রত্যাশা করেছিলাম, সেটাই হয়েছে। আমরা পেশাদারিত্বের সঙ্গে মেধা দিয়ে কাজ করেছি। প্রত্যেকের পরিবারে নুসরাত আছে, আমরা সে ভাবনা নিয়ে কাজ করেছি।’

আরও পড়ুন

নুসরাত হত্যায় অধ্যক্ষ সিরাজসহ ১৬ জনের ফাঁসি

এর আগে আজ বৃহস্পতিবার সকালে নুসরাত হত্যা মামলায় হকুমের আসামি সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলাসহ আসামিদের মৃত্যুদণ্ড দেন।

হত্যাকাণ্ডের সাত মাসের মাথায় এ রায় হওয়ায় নুসরাতের পরিবার, রাষ্ট্রপক্ষের আইনজীবীসহ সন্তোষ প্রকাশ করেছে সরকারও। সেইসঙ্গে নুসরাতের পরিবার এ রায় দ্রুত কার্যকর করার অনুরোধ জানান।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া ফাজিলিয়া মাদ্রাসার সাইক্লোন শেল্টারের ছাদে নুসরাতকে কৌশলে ডেকে নিয়ে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার অনুসারীরা তার গায়ে আগুন ধরিয়ে দেয়।  সেখান থেকে অগ্নিদগ্ধ নুসরাতকে ঢাকায় এনে বার্ন ইউনিটে ভর্তি করা হয়।  টানা পাঁচ দিন যন্ত্রণা সহ্য করে ১০ এপ্রিল মারা যায় নুসরাত।