নিজে গোল করেও দলকে জেতাতে পারলেন না বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসি। গতকাল শনিবার রাতে লা লিগার ম্যাচে লেভান্তের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে হেরেছে তার দল। আর এই পরাজয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান হারানোর শঙ্কায় পড়ল কাতালান ক্লাবটি।

গত ম্যাচেই জোড়া গোলের সাথে জোড়া এসিস্টে দলকে বড় জয় এনে দিয়েছিলেন মেসি। আজকের ম্যাচেও ৩৮তম মিনিটে গোল করে দলকে এগিয়েও নেন এই আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর।

এদিকে দ্বিতীয়ার্ধে তিনবার জালে বল পাঠিয়ে ম্যাচের চিত্র বদলে দেয় লেভান্তে। এর ফলে উজ্জীবিত স্বাগতিকদের বিপক্ষে হঠাৎ করেই যেন কোনঠাসা হয়ে পড়ে মেসি-সুয়ারেসরা।

৬১তম মিনিটে নিজেদের সীমানায় ক্লেমোঁ লংলে ঠিকমতো বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে দুই সতীর্থের পা ঘুরে ডি-বক্সে বল পেয়ে যান লেভান্তের হোসে কাম্পানা। জোরালো শটে দলকে সমতায় ফেরান স্প্যানিশ এই মিডফিল্ডার।

এর দুই মিনিট পর আবারো গোলের দেখা পায় লেভান্ত। ২০ গজ দূর থেকে বুলেট গতির শটে গোল পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড বোরহা মায়োরাল। 

জোড়া গোলের ধাক্কা কাটিয়ে ওঠার আগেই তৃতীয় গোল খেয়ে বসে কাতালানরা বার্সেলোনা। এর ফলে ৬৮তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে ডান পায়ের ভলিতে স্কোরলাইন ৩-১ করেন সার্ব মিডফিল্ডার নেমানিয়া।

যদিও এর মধ্যে আরও একবার বল জালে জড়ান মেসি। কিন্তু অফ সাইডের কারণে গোলটি বাতিল হয়। 

এ ছাড়াও দ্বিতীয়ার্ধের শেষ দিকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল ঠিকমতো মাথা ছোঁয়াতে ব্যর্থ হন আনসু ফাতি। এতে ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায় বার্সেলোনার।