ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আয়োজনে ১ হাজার ৫০০ ছাত্রীকে সাইকেল চালানো শেখানো হবে।  ৩০ জন মেয়ে প্রশিক্ষকের দল তাদের প্রশিক্ষণ দিবে। আজ শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডাকসুর সদস্য তিলোত্তমা সিকদার। 

এসময় আরও উপস্থিত ছিলেন ডাকসুর পরিবহন সম্পাদক শামস ই নোমান, সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার, ক্রিড়া সম্পাদক তানভীর আহমেদ শাকিল, সদস্য ফরিদা খাতুন প্রমূখ।

সাইকেল প্রশিক্ষণ কর্মসূচীকে সামনে রেখে গত ১৮ অক্টোবর থেকে ২৮ অক্টোবর শিক্ষার্থীদের মাঝে ফর্ম বিতরণ করে ডাকসু। এতে ১৫০০ ছাত্রী সাইকেল শেখার জন্য নিবন্ধন করেছেন বলে জানান তিলোত্তমা সিকদার। ৩০ প্রশিক্ষকের টিম নিয়ে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে।

নিবন্ধনকৃত ছাত্রীদের প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠান আগামীকাল রবিবার দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় শারীরিক শিক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান এবং বিশেষ অতিথি থাকবেন জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রাজ্জাক।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে দুপুর ১২টার আগে প্রবেশ করতে হবে প্রশিক্ষণার্থীদের। অনুষ্ঠানের প্রারম্ভেই প্রশিক্ষণার্থীদের টি-শার্ট বিতরণ করা হবে। এছাড়া প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন হওয়ার পর প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হবে।’

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জো-বাইক  সাইকেল সার্ভিস চালু করার পর থেকে ছাত্রীদের মাঝে সাইকেল চালানো শেখার প্রবল আগ্রহ দেখা যায়। এই প্রেক্ষিতে সাইকেল প্রশিক্ষণ কর্মসূচীর আয়োজন করেছে ডাকসু।